মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অপরাধ, সিলেট বিভাগ মাধবপুরে অবৈধভাবে বালু নিলামের হিড়িক

মাধবপুরে অবৈধভাবে বালু নিলামের হিড়িক


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: জুন ২২, ২০১৮ , ১১:৫২ পূর্বাহ্ণ | বিভাগ: অপরাধ,সিলেট বিভাগ


মাধবপুর প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুর উপজেলার সীমনাছড়া, বেঙ্গাডোবা, বহরা, হরিশ্যামা, কুটানিয়া, সুন্দাদিল, ধর্মঘর ইউনিয়নের সোয়াবইসহ বিভিন্ন ছড়া থেকে ড্রেজারের মাধ্যমে স্থানীয় বালু খেকোরা বেপরোয়াভাবে বালু উত্তোলন করছে।

প্রশাসনের কতিপয় কিছু কর্মকর্তা ও কর্মচারীর মাধ্যমে এসব বালু প্রশাসনের কর্তাব্যক্তি দ্বারা জব্দ করে পরে পুনরায় অবৈধভাবে উত্তোলনকারীদের নামমাত্র মূল্যে নিলামে বিক্রি করা হয়। অন্য কেহ এসব খবর জানে না।

এসব নিলামের খবর মিডিয়া ও প্রকৃত লাইসেন্সধারী বালু ব্যবসায়ীদের অজানাই থেকে যাচ্ছে। ফলে প্রশাসনের এসব নিলাম নিয়ে জনসাধারণের মাঝে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

গত ১৪ জুন সীমনাছড়া থেকে উত্তোলনকৃত বালু নামমাত্র মুল্যে নিলামে দেওয়া হয়েছে। এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) মতিউর রহমান খানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, সীমনা ছড়ার জব্দকৃত বালু তড়িঘড়ি করে নিলাম দেওয়া হয়েছে।

কিন্তু তিনি নিলাম গ্রহীতার নাম বলতে পারেন নি। এছাড়া বেঙ্গাডোবা সহ বিভিন্ন এলাকার জব্দকৃত বালু নিলাম হচ্ছে এবং অবৈধ উত্তোলনকারীদের সহযোগিতা করেছেন প্রশাসনের কিছু লোকজন।

এ ব্যাপারে বিভিন্ন এলাকা ঘুরে জনসাধারণের প্রশাসনের প্রতি বিরূপ মন্তব্য পাওয়া গেছে। কেননা একের পর এক বিভিন্ন মিডিয়া অবৈধ বালু মহালের প্রতিবেদন প্রকাশ করা হলেও প্রশাসন কোন নজর দিচ্ছে না।

বরং নিলামের মাধ্যমে অবৈধ বালুকে বৈধ করা হচ্ছে। এদিকে হুমকির মুখে শত শত একর ফসলি জমি। এ ব্যাপারে মাধবপুর উপজেলাবাসী জেলা প্রশাসকের সুদৃষ্টি কামনা করছেন।

Comments

comments

Close