শুক্রবার, ৭ মে, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
খেলাধূলা, প্রচ্ছদ দুর্দান্ত শুরুর’ ইনিংস থামলো ২২২ রানে

দুর্দান্ত শুরুর’ ইনিংস থামলো ২২২ রানে


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২৮, ২০১৮ , ৯:১৩ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা,প্রচ্ছদ


যেমনটা শুরু করেছিল বাংলাদেশ, কে বলবে এই রানেই থমকে যাবে মাশরাফি বাহিনীর ইনিংস। ২০ ওভারে বিনা উইকেটে যে বাংলাদেশের সংগ্রহ ছিল ১২০ রান, তাদেরকে ৫০ ওভার শেষে থেমে যেতে হয়েছে ২২২ রানেই। এশিয়া কাপের স্বপ্নের ফাইনালে ভারতকে ২২৩ রানের টার্গেট দিলো বাংলাদেশ।

এশিয়া কাপের সব কটি ম্যাচে নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মুমিনুল হক ও সৌম্য সরকারের একের এক ব্যর্থতায় ফাইনালে চমক আনে বাংলাদেশ। অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে নিয়ে মাঠে নামেন লিটন কুমার দাস। শুরুতেই ঝড় তোলেন লিটন। লিটনকে যোগ্য সঙ্গ দিতে থাকেন মিরাজ।

দলীয় ১২০ রানের মাথায় ভুবনেশ্বর, বুমরা, জাডেজা ও চাহালদের ব্যর্থ দিনে সফলতা আনেন কেদার যাদব। আফগানদের বিপক্ষে সফলতা পেলেও অাজ এসেই ফিরে যান ইমরুল কায়েস। চাহালের এলবিডাব্লিউয়ের শিকার হয়ে ফিরে গেলে হাল ধরেন মুশফিকুর রহিম। কিন্তু মিস্টার ডিপেন্ডেবলও এদিন ব্যর্থ হয়। দলীয় ১৩৭ রানের মাথায় কেদার যাদবের দ্বিতীয় শিকার হয়ে ফিরে যান।

ভুল বোঝাবুঝির মাধ্যমে রান আউট হয়ে ফিরে যায় মোহাম্মদ মিথুনও। এমন অবস্থায় তাদের দিকে তাকিয়ে ছিল টাইগার ভক্তরা, সেই মাহমুদুল্লাও আশা হত করেন দায়িত্বহীন শটে। দেড়শ পার না করতেই কুলদীপ যাদবের বল সীমানা পার করতে গিয়ে ধরা পড়ে বুমরার হাতে। ১৯০ রানে সৌম্য নিয়ে লিটনের ১২১ রানের ইনিংসের লড়াই থামে থার্ড আম্পেয়ারের বিতর্ক সিদ্ধান্তে। টাইগার ক্যাপ্টেন ফিরে যান দুই ওভার পরেই। সৌম্যের আরেক ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন নাজমুল ইসলাম। সেই সৌম্যও থামেন ঝুকিপূর্ণ রান নিতে গিয়ে। ২২২ রানের মাথায় সৌম্য আর রুবেল ফিরে গেলে টাইগারদের ইনিংস শেষ হয় ২২২ রানে।

এর আগে টসে জিতে ফিল্ডিংয়ে সিদ্ধান্ত নেয় ভারত। ফলে ব্যাট হাতে মাঠে নামে মাশরাফি বাহিনী। বাংলাদেশ সময় শুক্রবার (২৮ সেপ্টেম্বর) বিকেল ৫টা ৩০ মিনিটে দুবাই ইন্টারন্যাশন্যাল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। বাংলাদেশ দলে একটি পরিবর্তন আনা হয়। মুমিনুল হকের জায়গায় ফিরেন নাজমুল ইসলাম অপু।

Comments

comments

Close