মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক, প্রচ্ছদ সৌদি রাষ্ট্রদূতকে কাল সকালেই বহিষ্কার করা উচিত

সৌদি রাষ্ট্রদূতকে কাল সকালেই বহিষ্কার করা উচিত


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: অক্টোবর ২২, ২০১৮ , ৬:৩৫ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক,প্রচ্ছদ


সৌদি আরবের ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগি হত্যার ঘটনায় সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের ভূমিকা কী ছিল তা জানতে চাইছেন মার্কিন আইন প্রণেতারা। যুবরাজ বিন সালমানকে রক্ষার জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আপ্রাণ প্রচেষ্টা সত্ত্বেও মার্কিন কংগ্রেসের দু দলের সদস্যরাই এ দাবি জানিয়েছেন।

শীর্ষ আইন প্রণেতা ও সিনেটে পররাষ্ট্র সম্পর্ক কমিটির চেয়ারম্যান বব ক্রোকার বলেছেন, যুবরাজ যদি নিজেই এ হত্যার নির্দেশনা দিয়ে থাকেন তাহলে তাকে তার দায় নিতে হবে এবং বিন সালমানকে এজন্য দায়ী করা উচিত। ক্রুকার বলেন, “যদি যুবরাজ নিজে এ ঘটনার পেছনে থাকেন এবং নির্দেশ দেন তাহলে তিনি ‘রেড লাইন’ অতিক্রম করেছেন। এজন্য তাকে শাস্তি দেয়া উচিত এবং তাকে এজন্য মূল্য দিতে হবে। আমার মনে হয় তিনিই এ কাজ করেছেন।”

ক্ষমতাসীন রিপাবলিকান দলের আরেক সিনেটর র‍্যান্ড পল গতকাল (রোববার) ফক্স নিউজকে বলেছেন, তিনি নিশ্চিত যে, খাশোগিকে হত্যার জন্য যুবরাজ বিন সালমান নির্দেশ দিয়েছেন এবং এ হত্যা পরিচালনা করেছেন। এজন্য ওয়াশিংটনের উচিত রিয়াদকে শাস্তি দেয়া।

ডেমোক্র্যাট দলের ডিক ডারবিন এনবিসি নিউজকে বলেছেন, পুরো ঘটনায় ৩৩ বছর বয়সী যুবরাজের হাত রয়েছে। এজন্য আমেরিকার উচিত সৌদি রাষ্ট্রদূতকে আগামীকাল সকালেই বহিষ্কার করা। নর্থ ক্যারোলাইনা থেকে নির্বাচিত রিপাবলিকান দলের সিনেটর থম তিলিসও একই মতামত দিয়েছেন।

Comments

comments

Close