বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক, প্রচ্ছদ খাশোগি হত্যাকাণ্ড নিয়ে ট্রাম্পকে ব্রিফ করলেন সিআইএ প্রধান

খাশোগি হত্যাকাণ্ড নিয়ে ট্রাম্পকে ব্রিফ করলেন সিআইএ প্রধান


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: অক্টোবর ২৬, ২০১৮ , ৩:৩২ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক,প্রচ্ছদ


সৌদি আরবের ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ডের ঘটনা নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ব্রিফ করেছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ’র প্রধান গিনা হাসপেল।

তুরস্ক সফর শেষ তিনি প্রেসিডেন্ট ট্রাম্পকে ব্রিফ করেন তবে ট্রাম্পকে কী বলেছেন তা জানা যায় নি। তুরস্ক সফরের সময় হাসপেল খাশোগি হত্যাকাণ্ডের ঘটনা নিয়ে রেকর্ড করা টেপ শুনেছেন।

খাশোগি হত্যাকাণ্ডের ঘটনা তদন্তের জন্য চলতি সপ্তাহে হাসপেল গোপনে তুরস্ক সফর করেন। এ সময় তুর্কি গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে সরবরাহ করা অডিও টেপ তিনি শোনেন। তুর্কি কর্তৃপক্ষের বক্তব্য অনুযায়ী, ইস্তাম্বুলের সৌদি কন্স্যুলেট ভবনে খাশোগিকে নির্যাতনের পর হত্যা করা হয় এবং তার দেহ টুকরো টুকরো করা হয়।

এদিকে, সৌদি আরবের সরকারি কৌঁসুলি বলেছেন, ‘পূর্বপরিকল্পনা’ অনুসারে খাশোগিকে হত্যা করা হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) তিনি বলেন, তুরস্কের পক্ষ থেকে যেসব তথ্য সরবরাহ করা হয়েছে তা থেকে এটা নিশ্চিত হয় যে, এ হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত। সৌদি সরকারি কৌঁসুলির এ বক্তব্যে খাশোগি হত্যাকাণ্ডের ঘটনা নতুন মোড় নিল বলে মনে করা হচ্ছে। এর আগে তুর্কি প্রেসিডেন্টের উপদেষ্টা ইলনুর চেভিস বলেছেন, সৌদি যুবরাজের হাত সাংবাদিক জামাল খাশোগির রক্তে রঞ্জিত।

Comments

comments

Close