মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রচ্ছদ শিশুরাই বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করবে: প্রধানমন্ত্রী

শিশুরাই বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করবে: প্রধানমন্ত্রী


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: অক্টোবর ২৬, ২০১৮ , ৭:৩১ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রচ্ছদ


বর্তমান প্রজন্মই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন পূরণ করবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিশু-কিশোরদের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, সকল শিশু আগামীদিনে আমাদের ভবিষ্যত। আমি চাই, জাতির পিতা যে সোনার বাঙলা গড়ার স্বপ্ন দেখেছিলেন; আমাদের এই ছেলেমেয়েরাই সেই স্বপ্ন পূরণ করবে।

গণভবনে শুক্রবার বিকালে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট’ আয়োজিত প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে প্রধানমন্ত্রী পুরস্কার বিতরণ করেন।

শিক্ষার ক্ষেত্রকে সুবিস্তৃত করার উদ্যোগের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, সমগ্র বাংলাদেশে যেখানে স্কুল নাই; সেখানে আমরা স্কুল করে দিচ্ছি। পাশাপাশি যেখানে সরকারি কলেজ বা স্কুল নাই; সেখানে আমরা সরকারি কলেজ ও স্কুল করে দিচ্ছি। তিনশর কাছাকাছি কলেজ আমরা সরকারিকরণ করে দিয়েছি, ২৬ হাজার প্রাইমারি স্কুল আমরা সরকারিকরণ করে দিয়েছি। এভাবে আমরা শিক্ষাকে গুরুত্ব দিচ্ছি।

বঙ্গবন্ধুর ৯৬, ৯৭ ও ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে নগদ অর্থ, সনদ এবং বঙ্গবন্ধুকে নিয়ে প্রকাশিত কমিকস (গ্রাফিকস নভেল) তুলে দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, আমরা চাই, আমাদের দেশ এগিয়ে যাবে, ছেলেমেয়েরা সুশিক্ষায় সুশিক্ষিত হবে। আজকের যে শিশু আগামী দিনে তারাই তো দেশ চালাবে। এই শিশুদের মধ্যে থেকেই কেউ না কেউ আমার মতো প্রধানমন্ত্রী হবে, মন্ত্রী হবে, বড় ব্যবসায়ী হবে, বড় বড় চাকরি করবে, দেশ চালাবে। দেশের গুরুত্বপূর্ণ জায়গায় দায়িত্ব পালন করবে, বিভিন্নভাবে নিজেদের জীবনটাকে গড়ে তুলবে।

খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার ওপর গুরুত্বরোপ করে শেখ হাসিনা আরো বলেন, আমরা চাই, উত্‌সাহিত করতে। আমি মনে করি, খেলাধুলা, চিত্রাংকন, সাংস্কৃতিক চর্চা- এগুলো আমাদের ছেলেমেয়েদের সুন্দর জীবন গড়ার সুযোগ করে দেবে। জীবনকে সুন্দরভাবে দেখার সুযোগ করে দেবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাদুঘরের সভাপতি শিল্পী হাশেম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের সভাপতি শেখ হাফিজুর রহমান।

Comments

comments

Close