শুক্রবার, ৭ মে, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয়, ধর্ম, প্রচ্ছদ, স্বাস্থ্য হজযাত্রীদের মক্কায় চিকিৎসা সেবা দিতে ২০৭ সদস্যের মেডিকেল টিম গঠন

হজযাত্রীদের মক্কায় চিকিৎসা সেবা দিতে ২০৭ সদস্যের মেডিকেল টিম গঠন


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ২ | প্রকাশিত হয়েছে: মে ২৬, ২০১৯ , ৯:১০ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,ধর্ম,প্রচ্ছদ,স্বাস্থ্য


চলতি বছর পবিত্র হজে সৌদি আরবের মক্কায় বাংলাদেশি হজযাত্রীদের চিকিৎসা সেবা দিতে সরকার তথা ধর্ম মন্ত্রণালয় ২০৭ সদস্যের মেডিকেল টিম গঠন করেছে। এই মেডিকেল টিমের সদস্যরা দুটি পর্বে সৌদি আরব যাবেন। এ বিষয়ে আজ রবিবার ধর্ম মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রাপ্ত তথ্যানুযায়ী এই টিমে ৯০ জন চিকিৎসক, ৭৫ জন নার্স/ব্রাদার, ৩৪ জন ফার্মাসিস্ট ও ৮ জন স্বাস্থ্য সহকারি/প্যারামেডিক্স/ ল্যাবরেটরি টেকনিশিয়ান থাকছেন। এদের মধ্যে যশোর মেডিকেল কলেজের ফিজিওলজি বিভাগের অধ্যাপক ডা. মো. মহিদুর রহমানের নেতৃত্বে প্রথম দলটি ২ জুলাই থেকে ১৭ আগষ্ট পর্যন্ত এবং সেনা সদর, এজি শাখা (চিকিৎসা পরিদপ্তর) ব্রিগেডিয়ার জেনারেল জাকির হাসানের নেতৃত্বে দ্বিতীয় দলটি ৪ আগষ্ট থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত সৌদি আরবে দায়িত্ব পালন করবে। হজ প্রশাসনিক দলের দলনেতার অধীনে এই মেডিকেল টিম দায়িত্ব পালন করবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

উল্লেখ্য, চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের জন্য কোটা নির্ধারন করা হয় ৭ হাজার একশ ৯৮। আর বেসরকারি ব্যবস্থাপনায় কোটা নির্ধারণ করা হয়েছে এক লাখ ২০ হাজার। সবমিলে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় এবছর একলাখ ২৭ হাজার একশ ৯৮ জন হজে যেতে পারবেন।

Comments

comments

Close