শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অপরাধ, খুলনা বিভাগ, প্রচ্ছদ, বিভাগীয় সংবাদ সাতক্ষীরায় ইউনাইটেড ক্লাবের সংস্কার কাজে বাঁধা দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন

সাতক্ষীরায় ইউনাইটেড ক্লাবের সংস্কার কাজে বাঁধা দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: মে ২৭, ২০১৯ , ৩:১৮ পূর্বাহ্ণ | বিভাগ: অপরাধ,খুলনা বিভাগ,প্রচ্ছদ,বিভাগীয় সংবাদ


এস এম পলাশ সাতক্ষীরা জেলা প্রতিনিধি ঃ

সাতক্ষীরার প্রাচীনতম ঐতিহ্যবাহী ক্রীড়া সংগঠন ইউনাইটেড ক্রিকেট ক্লাবের জায়গা সাতক্ষীরা প্রেসক্লাব কমিটি কর্তৃক দখল ও সংস্কার কাজে বাঁধা দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কস্থ একটি রেস্টেুরেন্টে এ সংবাদ সম্মেলনে ইউনাইটেড ক্রিকেট ক্লাবের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ক্লাবের সভাপতি এ.কে.এম আনিছুর রহমান। লিখিত বক্তব্যে তিনি বলেন, বিগত ১৯৭৩ ইং সাল হতে অদ্যাবধি ইউনাইটেড ক্রিকেট ক্লাব সাফল্য ও সুনামের সাথে সাতক্ষীরার ক্রীড়া জগতে বিচরন করছে। সম্প্রতি ২০ মে ইউনাইটেড ক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় অন্যান্য সিদ্ধান্তের মধ্যে ইউনাইটেড ক্রিকেট ক্লাবটিকে পুনরায় সংস্কার ও ডেকোরেশন করে সুন্দর পরিবেশ করে বসার জন্য উপযুক্ত করে তোলার জন্য ক্লাবের সভাপতি এবং সম্পাদক কে দায়িত প্রদান করা হয়। এরই প্রেক্ষিতে ২১- মে , ২০১৯ তারিখ হতে সংস্কার কাজ শুরু করা হয়। গত ২২ মে তারিখে দুপুর ১.৩০ সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহম্মেদ বাপী সদর থানায় অভিযোগ করলে সংস্কার কাজ বন্ধ করে দেওয়া হয়।

যে ক্লাবটি ১৯৭৩ থেকে শুরু হয় সাতক্ষীরা পাবলিক লাইব্রেরির প্রাখমিক বিল্ডিং এ যেটিএখন সাতক্ষীরা প্রেসক্লাব নামে চিহ্নিত। প্রয়াত সাংবাদিক, সাতক্ষীরা থেকে প্রকাশিত প্রথম দৈনিক কাফেলার সম্পাদক মরহুম আব্দুল মোত্তালেব এর অনুরোধে সাংবাদিকদের বসার একটি জায়গা করে দেওয়া হয়। পরবর্তীতে ক্লাবের কার্যক্রম পরিচালনার সুবিধার্থে পৌরসভার নিকট জায়গা বরাদ্দ নিয়ে ১৯৮৩ সাল হতে পাবলিক লাইব্রেরির ছাদে ৭০ ফিড ২৫˝জায়গা ৯৯ বছরের জন্য লীজ গ্রহণ করে ছাদ দিয়ে একটি ভবন তৈরি করা হয় এবং সেখানে ইইউনাইটেড ক্রিকেট ক্লাব তৈরি করা হয়। যাহা এখনও বিদ্যমান রয়েছে।

আমাদের ঐ ভবন সংস্কার করতে গেলে সাতক্ষীরা প্রেসক্লাবের কমিটি হতে এর বিরোধিতাকরা হয়। তাদের বসতে দিয়েছি তারা এখন শুয়ে পড়তে চাইছে। তাদের বিরোধীতা কোন যুক্তিসংগত নয়। সাতক্ষীরা প্রেসক্লাব একটি প্রেসবার্তা পাঠিয়েছেন- যা পত্রিকা সমুহে প্রকাশিত হয়েছে, সেখানে বলা হয়েছে প্রেসক্লাবের অনুমতি না নিয়ে সেখানে সংষ্কার কাজ চালানো হচ্ছিল। এখানে প্রেসক্লাব-কে যে তার কাছ থেকে অনুমতি কেন অনুমতি নিতে হবে এটা ঐ জাতির বিবেকদের কাছে প্রশ্ন। ইউনাইটেড ক্রিকেট ক্লাবকি প্রেসক্লাবের ভাড়াটিয়া, যে ওদের কাছ থেকে অনুমতি নিতে হবে। তারা তাদের স্বপক্ষে কোন কাগজ দেখাতে পারছেনা। আবার খবরদারী করছে। উড়ে এসে চিল জুড়ে নিল বিল।

এই সংস্কার কাজ বন্ধ করার জন্য তারা পুলিশ বিভাগে নালিশ জানিয়েছে। সদর থানা তাদেরকে কাগজপত্র দাখিলের জন্য ২৩ মে, ২০১৯ ইং তারিখে সময় দিয়েছিল, কিন্তু তারা দাখিল করেন নাই। কেন করেন নাই, তার জবাব প্রেসক্লাব কর্তৃপক্ষ দেবেন কি? পরবর্তীতে রাস্তা সংস্কার এর জন্য যে সকল লেবার আমাদের ক্লাব ঘরে রাত্রি যাপন করার সিদ্ধান্ত দেওয়া হলে তা বন্ধ করেছে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহম্মেদ বাপী।

সাংবাদিকরা জনগণের বন্ধু, শক্রু নয়। জাতির বিবেককে পরিস্কার রাখুন। তাতে যেন মরিচা না ধরে আর এ ধরনের অবিবেচনা প্রসূত ঘটনা ঘটিয়ে সাংবাদিকদেরকে জনগণের মুখোমুখি না করার জন্য প্রেসক্লাব এর বর্তমান কমিটিকে অনুরোধ জানিয়েছেন। অন্যথায় পরবর্তী পরিস্থিতির জন্য তারা দায়ী থাকবেন বলে সংবাদ সম্মেলনে বলেন তিনি।

এসময় ইউনাইটেড ক্রিকেট ক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ জয়নুল আবেদীন জসি, মো. আব্দুল মান্নানসহ ক্লাবের নেতৃবৃন্দ ও খেলোয়াড় এবং প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Comments

comments

Close