শনিবার, ৮ মে, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
প্রচ্ছদ, বিভাগীয় সংবাদ, ভ্রমন যানজট নিরসনের দক্ষ কারিগর টিআই কাওসার

যানজট নিরসনের দক্ষ কারিগর টিআই কাওসার


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: জুন ৩, ২০১৯ , ২:২৯ পূর্বাহ্ণ | বিভাগ: প্রচ্ছদ,বিভাগীয় সংবাদ,ভ্রমন


ষ্টাফ রিপোটার ঃ

রাজধানীর মোহাম্মদপুর ট্রাফিক জোনের পুলিশ-পরিদর্শক মো. কাওসার উদ্দিন। যিনি মোহাম্মদপুর ট্রাফিক জোনে প্রায় দেড় বছর সুদক্ষের সঙ্গে কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যে তিনি সবার নজর কাড়িয়েছেন।

প্রতিবেদকের সঙ্গে আলাপকালে মো. কাওসার বলেন, আমি মোহাম্মদপুর ট্রাফিক জোনে এক বছর তিন মাস আগে যোগদান করি। যোগদানের পর থেকে মোহাম্মদপুর টু শ্যামলী রুটে অনেক পরিবর্তন এসেছে। উচ্ছেদ করেছি ফুটপাত।

তিনি বলেন, আমি কোন কাজ করার আগে পরিকল্পনা করি। আর এ পরিকল্পনা মতে কাজ করলে তা সঠিকভাবে করা যায়। আর এ পরিকল্পনাই আমাকে এক ধাপ এগিয়ে নেয়।

তিনি যানজট বিষয়ে বলেন, যানজট অবকাঠামোগত একটি সমস্যা৷ এর মূল কারণ ফুটপাত। ফুটপাতের কারণেই যানজট সৃষ্টি হয়। এছাড়া লেফটলেন, অতিরিক্ত প্রাইভেট কারের কারণেও যানজট বেশি দেখা যায়।

যানজট নিরসনে কাওসার বলেন,ইতোমধ্যে আমি যানজট নিরসনে কিছু পরিকল্পনা গ্রহণ করেছি। এর মধ্যে ফুটপাত উচ্ছেদ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। লেগুনা স্ট্যান্ডে বিশেষ নজর রাখা হয়েছে যাতে এগুলোর জন্য যানজট সৃষ্টি না হয়।

তিনি পথচারী ও চালকদের উদ্দেশ্য বলেন, যারা পথচারী আছে তারা ফুটপাত ও ফুটওভার ব্রিজ ব্যবহার করতে হবে। যে সকল চালকরা আছেন তারা তাদের লেন অনুযায়ী চলে ট্রাফিকদের সহযোগিতা করতে হবে।

ট্রাফিক আইন সঠিকভাবে মানলে আর এ জনসচেতনতা বাড়ালে এ মোহাম্মদপুর হবে যানজটমুক্ত।

Comments

comments

Close