শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
খুলনা বিভাগ, জাতীয়, তথ্য প্রযুক্তি, প্রচ্ছদ, শিক্ষাঙ্গন সাতক্ষীরা থানায় স্বেচ্ছায় কারাবরণের দাবীতে সাংবাদিকদের অবস্থান ধর্মঘট

সাতক্ষীরা থানায় স্বেচ্ছায় কারাবরণের দাবীতে সাংবাদিকদের অবস্থান ধর্মঘট


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: জুন ৩, ২০১৯ , ১১:৪৭ অপরাহ্ণ | বিভাগ: খুলনা বিভাগ,জাতীয়,তথ্য প্রযুক্তি,প্রচ্ছদ,শিক্ষাঙ্গন


এস এম পলাশ সাতক্ষীরা জেলা প্রতিনিধি :

সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সিনিয়র সাংবাদিকদের নামে মিথ্যা মামলা হওয়ায় সোমবার (৩জুন) বিকেলে সাতক্ষীরা থানায় কর্মসূচি পালন করেছে। বিকেল ৫টায় সাংবাদিকরা স্বেচ্ছায় কারাবরণের দাবীতে এ অবস্থান ধর্মঘট পালন করেন।

এতে প্রায় জাতীয়, আ লিক ও স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার ৫০ জন সাংবাদিক যোগ দেন। অবস্থান ধর্মঘট চলাকালে বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেসক্লাবের আহবায়ক ও সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, বাংলাদেশ প্রতিদিনের সাতক্ষীরা প্রতিনিধি মনিরুল ইসলাম মনি, বৈশাখী টেলিভিশনের সাতক্ষীরা প্রতিনিধি শামীম পারভেজ, দৈনিক ইনকিলাবের জেলা প্রতিনিধি আক্তারুজ্জামান বাচ্চু, দৈনিক গ্রামের কাগজের প্রতিনিধি এস, এম রেজাউল ইসলাম, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি মনিরুজ্জামান তুহিন, আজকের সাতক্ষীরার বার্তা সম্পাদক শাহ আলম, জাতীয় দৈনিক একুশের বাণীর জেলা প্রতিনিধি জাহিদুর রহমান পলাশ, দৈনিক নওয়াপাড়ার জেলা প্রতিনিধি হাফিজুর রহমান,জাতীয় দৈনিক সরেজমিন বার্তার জেলা প্রতিনিধি গাজী মোক্তার হোসেন প্রমূখ।

এ সময় সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা ও হয়রানী মামলা প্রত্যাহার করতে হবে। সাংবাদিকদের নিরাপত্তাসহ চলমান সমস্যা সমাধানে স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসনকে উদ্যোগ নেয়ার আহবান জানান। তা না হলে আগামীতে জেলার সকল কর্মরত সাংবাদিকদের সাথে নিয়ে বৃহত্তর কর্মসূচি পালনের ঘোষনা দেন।

উল্লেখ্য, গত ২৯ মে প্রেসক্লাবের গঠনতন্ত্র লঘœন করে বিনা নৌটিশে কোন কারণ ছাড়াই সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক ইত্তেফাক ও একুশে টেলিভিশনের জেলা প্রতিনিধি মনিরুল ইসলাম মিনি ও প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আমাদের সময় ও মাছরাঙা টেলিভিশনের প্রতিনিধি মোস্তাফিজুর রহমান উজ্জল, প্রেসক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ প্রতিদিনের সাতক্ষীরা প্রতিনিধি মনিরুল ইসলাম মনি, বৈশাখী টেলিভিশনের সাতক্ষীরা প্রতিনিধি শামীম পারভেজকে সদস্যপদ বাতিল করে।

এর আগে প্রেসক্লাবের কয়েক জন সহযোগী সদস্য ও এশিয়ান টিভির সাতক্ষীরা প্রতিনিধি মনিরুজ্জামান তুহিন সহ ২০ জন কর্মরত বিভিন্ন জাতীয়,আ লিক ও স্থানীয় পত্রিকার সাংবাদিক ও সম্পাদকদের সদস্য পদের জন্য দরখাস্ত করলে তাদেরকেও কালতালিকাভুক্ত করে তা বাতিল করে দেয়। এতে সাংবাদিকরা ফুঁসে উঠে ৩০মে সাতক্ষীরা প্রেসক্লাবে ৫ সদসের একটি আহবায়ক কমিটির করে নেতৃবৃন্দ প্রেসক্লাবে যান।

সেখানে তাদের ওপর সাবেক কমিটি চড়াও হলে উভয় পক্ষের মধ্যে হাতাহতির ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ১০ জন সাংবাদিক আহত হয়। এ ঘটনায় এশিয়ান টিভির সাতক্ষীরা প্রতিনিধি মনিরুজ্জামান তুহিন বাদী হয়ে আবু আহমেদ, আবুল কালামসহ ২১ জনের নাম উল্লেখ করে সদর থানায় একটি মামলা দায়ের করেন।

সময় টিভির মমতাজ আহমেদ বাপী বাদী হয়ে প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম মিনি, সাবেক সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জলসহ ২৪ জনের নাম উল্লেখ করে পাল্টা মামলা দায়ের করে।

Comments

comments

Close