বৃহস্পতিবার, ৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
ঢাকা বিভাগ, প্রচ্ছদ, প্রশাসন ডিসি বিপ্লব কুমার সরকার এর বদলির বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী হস্তক্ষেপ কামনা।

ডিসি বিপ্লব কুমার সরকার এর বদলির বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী হস্তক্ষেপ কামনা।


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ২ | প্রকাশিত হয়েছে: জুন ১৫, ২০১৯ , ৬:২৮ অপরাহ্ণ | বিভাগ: ঢাকা বিভাগ,প্রচ্ছদ,প্রশাসন


মোঃ ইব্রাহিম হোসেন, ষ্টাফ রিপোর্টারঃ

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, তেজগাঁও বিভাগের ২৩ বার সেরা ডিসি বিপ্লব কুমার সরকার এর বদলিস্থগিত করার জন্য তেজগাঁও বিভাগের জনসাধারণ আপনার হস্তক্ষেপ কামনা করছে। ভোক্তা অধিদফতরের উপ-পরিচালক মঞ্জুর শাহরিয়ারের বদলির আদেশ আপনার হস্তক্ষেপে যে বাতিল করা হয়েছিলো।

২৩ বার শ্রেষ্ঠ উপ-কমিশনার (ডিসি) হিসেবে পুরষ্কৃত বিপ্লব কুমার সরকার এর বদলির নির্দেশে জনমনে ব্যাপক ক্ষোভ সৃষ্টি হয়েছে।

বিপ্লব সরকার যাকে বাংলাদেশ পুলিশ তথা রাষ্ট্রের অন্যতম গর্ব হিসেবে বিবেচনা করা হয়। যিনি দীর্ঘদিন ধরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার হিসেবে কর্মরত রয়েছেন। সম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রলায় কর্তৃক জারিকৃত এক আদেশে দেখা যায় যে, রংপুর জেলায় তেজগাঁওয়ের ডিসি বিপ্লব সরকার কে বদলির নিদের্শনা দেওয়া হয়েছে, যা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সাংবাদিক মহল কোনো ভাবেই মেনে নিতে পারছে না। শুধুমুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সাংবাদিক মহলই নয়, তেজগাঁও বিভাগ’সহ বিভিন্ন অঞ্চলের বিভিন্ন স্তরের গণমানুষ এ বদলির আদেশ কোনভাবেই মেনে নিতে পারছে না। ডিসি বিপ্লব সরকার তার ভালো কাজের মধ্যে দিয়ে সকলের মনে জায়গা করে নিয়েছেন।

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সাংবাদিক মহলের দৃষ্টিতে দেখা ডিসি বিপ্লব কুমার সরকারের কাছে সমাজের যারাই এসেছেন, তারা প্রত্যেকেই কোন না কোনভাবে সহযোগিতা পেয়েছেন।জাতির পিতা বঙ্গবন্ধু পাগল এই মানুষটি জাতির জনকের স্বপ্ন তথা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নকে মনে প্রাণে লালন করেন ও সে লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ পুলিশ এর সুনাম বৃদ্ধি করে যাচ্ছেন এমন কয়েকজন পুলিশ অফিসারের নাম বললে যার নাম প্রথমসারিতে চলে আসে তিনি হলেন ডিএমপির তেজগাঁও এর ডিসি বিপ্লব কুমার সরকার। তিনি এই অঞ্চলের মানুষের স্বার্থে নানা ধরনের উন্নয়নমুখী উদ্যোগ নিয়েছেন যা দেশব্যাপী সমাদৃত হয়েছে বারবার।

জনসমাজে তিনি যে তার কাজের মাধ্যমে কতটা জনপ্রিয় হয়েছেন, তা এই সমাজের অনেক মানুষেরই জানা। বিপ্লব কুমার সরকারদের জন্ম হয় দেশের সেবা করার জন্য। অকুতোভয় এই দেশপ্রেমিক সৈনিক বিপ্লব কুমার সরকার দেশের শান্তি শৃঙ্খলা রক্ষার্থে নিজের জীবন বাজি রেখে প্রতিনিয়তই অন্যায় ও অবিচারের বিরুদ্ধে লড়াই করে চলেছেন।

ডিসি বিপ্লব কুমার সম্পর্কে যারা জানেন তারা প্রত্যেকেই বলেন, ডিসি বিপ্লব কুমার এর মতো এমন মানুষ সমাজে খুজে পাওয়া বড়ই দুষ্কর। বিপ্লব কুমার সরকার সমগ্র দেশ ও জাতির অমূল্য সম্পদ। এই জাতি যদি ডিসি বিপ্লব কুমার মতো আরো কয়েক জন ন্যায় ও সাহসী অফিসার পেত, তাহলে দেশ আরো বহুগুণ এগিয়ে যেত, যেমনটা স্বপ্ন দেখেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। জনসাধারণ চায় যে, ডিসি বিপ্লব কুমার সরকার ঢাকায় থাকুক। তার বদলির খবর এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে তোলপাড় সৃষ্টি করেছে। ডিসি বিপ্লব কুমার মতো এত ভালো লোক তাকে কেন রংপুরে বদলির আদেশ দেওয়া হয়েছে এ নিয়ে জনমনে ব্যাপক আক্রশের সৃষ্টি হয়েছে। দেশের ইলেকট্রিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা এ নিয়ে ব্যাপকভাবে এই ঘৃনিত কাজের সমালোচনা করেছেন। ভালো কাজের জন্য তাকে উপযুক্ত সম্মান না দিয়ে তার অবস্থান অনুযায়ী এর মাধ্যমে আরো অপমানিত করা হয়েছে। সম্মানিত ব্যক্তিকে সম্মান দিলে দেশ আরো এগিয়ে যাবে।

এই ঘটনা আপামার জনসাধারণ কিছুতেই মেনে নিতে পারছে না। এভাবে সৎ ও যোগ্য অফিসারদেরকে অবমূল্যায়ন বা এরকমভাবে বদলি করা হলে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি অনেকাংশে দুর্বল হয়ে পড়বে এবং দেশ হারাবে মেধাবী সন্তানদের। ফলে দেশের প্রতিটি স্তরে স্তরে দুর্নীতি ব্যাপকভাবে বেড়ে যাবে। দেশের বৃহত্তর স্বার্থে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে দেশের প্রতিটি জনগনের আকুল আবেদন ডিএমপি এর তেজগাঁও এর ডিসি বিপ্লব কুমার সরকারের বদলি স্থগিত করে যেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর যেকোন সম্মানজনক পদে তাকে বহাল রাখা হয়।

Comments

comments

Close