সোমবার, ৩০ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
আজকের পত্রিকা, খুলনা বিভাগ, তথ্য প্রযুক্তি, ফিচার, বিশেষ প্রতিবেদন বিশ্ব পরিবেশ দিবস-২০১৯ এ পুরস্কৃত হলেন শার্শার কৃতি সন্তান “উদ্ভাবক মিজান”

বিশ্ব পরিবেশ দিবস-২০১৯ এ পুরস্কৃত হলেন শার্শার কৃতি সন্তান “উদ্ভাবক মিজান”


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ২ | প্রকাশিত হয়েছে: জুন ২১, ২০১৯ , ১:০২ পূর্বাহ্ণ | বিভাগ: আজকের পত্রিকা,খুলনা বিভাগ,তথ্য প্রযুক্তি,ফিচার,বিশেষ প্রতিবেদন


খোরশেদ আলম :

বর্নাঢ্য র‌্যালী,আলোচনা ও পুরস্কার বিতরনীর মধ্য দিয়ে, বিশ্ব পরিবেশ দিবস-২০১৯ খুলনায় অনুষ্ঠিত হয়। পরিবেশ অধিদপ্তরের খুলনা বিভাগীয় পরিচালকের তত্তাবধানে, বৃহস্পতিবার সকাল ৯ টায় অনুষ্ঠিত বর্নাঢ্য র‌্যালীতে নেতৃত্ব দেন খুলনা জেলা প্রশাসক হেলাল হোসেন।

খুলনা জেলা প্রশাসক এর কার্যালয়ের সভাকক্ষে, বিশ্ব পরিবেশ দিবস-২০১৯ সম্পর্কে আলোচনা ও ব্যাক্তিগত পর্যায়ে পরিবেশ বিষয়ক গবেষনা ও প্রযুক্তি উদ্ভাবকদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়। বেসরকারী ভাবে ক্যাটাগরি ভিত্তিতে মোট ৬ জনকে পুরস্কার প্রদান করা হয়। পোড়া মবিল থেকে গ্যাস ও জ্বলানী তেল উদ্ভাবন এর স্বীকৃতি স্বরুপ। যশোরের শার্শার কৃতি সন্তান “দেশসেরা উদ্ভাবক” মিজানুর রহমান মিজানকে বিশ্ব পরিবেশ দিবস-২০১৯ পুরস্কার প্রদান করা হয়।

উল্লেখ্য: মোটর সাইকেল কিংবা কল কারখানায় বাদপড়া অপ্রয়োজনীয় পোড়া মবিল পরিবেশ দুষন করে থাকে। উক্ত “উদ্ভাবক মিজান” সেই পুড়া থেকে জ্বালানী তেল ও খনিজ পদার্থ উদ্পাদনের পদ্ধতি আবিষ্কার করায়। ৪র্থ বারের মত এই জাতীয় পরিবেশ পদকের (স্মারক) পুরুস্কার পেলো। উক্ত পুরস্কার বিতরনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, তালুকদার আব্দুল খালেক মেয়র খুলন সিটি কর্পোরেশন,হাবিবুল হক খান অতিরিক্ত বিভাগীয় কমিশনার খুলনা,হারুনুর রশিদ চেয়ারম্যান খুলনা,এস,এম শফিউল্লাহ পুলিশ সুপার খুলনা এবং বীর মুক্তিযোদ্ধা প্রফেসর মোঃ আলমগীর কমান্ডার মুক্তিযোদ্ধা সংসদ খুলনা।

Comments

comments

Close