বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
আজকের পত্রিকা, খুলনা বিভাগ, প্রচ্ছদ সাতক্ষীরায় বিদ্যুতের প্রি-পেইড মিটার নিয়ে গণশুনানী অনুষ্ঠিত

সাতক্ষীরায় বিদ্যুতের প্রি-পেইড মিটার নিয়ে গণশুনানী অনুষ্ঠিত


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: জুন ২১, ২০১৯ , ৮:৫৪ অপরাহ্ণ | বিভাগ: আজকের পত্রিকা,খুলনা বিভাগ,প্রচ্ছদ


এস এম পলাশ সাতক্ষীরা জেলা প্রতিনিধি :

সাতক্ষীরায় বিদ্যুতের প্রি-পেইড মিটার বিড়ম্বনা এবং ওজেপাডিকোর অনিয়ম ও অস্বচ্ছতার বিষয়ে নাগরিক গণশুনানী অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা নাগরিক আন্দোলন মে র আয়োজনে শুক্রবার সকাল ১০ টায় জেলা আইনজীবী সমিতির পুরাতন ভবনে উক্ত গণশুনানী অনুষ্ঠিত হয়।

নাগরিক আন্দোলন সাতক্ষীরার সভাপতি এড. ফাহিমুল হক কিসলুর সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুমের স ালনায় গণশুনানীতে বক্তব্য রাখেন, সাতক্ষীরা জজ কোর্টের সাবেক পিপি ও জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এড. ওসমান গণি, জাসদের কেন্দ্রীয় সহ-সম্পাদক শেখ ওবায়দুস সুলতান বাবলু, জেলা জেএসডির সাধারণ সম্পাদক সুধাংশু শেখর সরকার, জেলা জাতীয় পার্টির যুগ্ন সাধারণ সম্পাদক আনোয়ার জাহিদ তপন, বাংলাদেশ জাসদের সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক ইদ্রিস আলী, জেলা আওয়ামীলীগের ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক এড. আজহারুল ইসলামসহ শহরের বিভিন্ন স্থান থেকে আগত প্রি-পেইড মিটার নিয়ে ভুক্তভোগী নাগরিকগণ।

বক্তারা বলেন, অনিয়ম ও হয়রানি থেকে গ্রাহকদের রেহাই দিতেই চালু করা হয় বিদ্যুতের প্রি-পেইড মিটার। কিন্তু সেই প্রি-পেইড মিটার এখন গ্রাহকদের গলার কাঁটা হয়ে দাড়িয়েছে। প্রি-পেইড মিটার স্থাপনের জন্য গ্রাহকদের কোনও ফি গুণনতে হবে না বলা হলেও এই মিটারের জন্য প্রতি মাসে ৪০ টাকা কেটে নেওয়া হচ্ছে এবং প্রতি মাসে বাড়তি ৫০ টাকা ডিমান্ড চার্জও গুণতে হচ্ছে গ্রাহকদের। এছাড়া বিভিন্ন চার্জের নামে গ্রাহকদের কাছ থেকে কেটে নেওয়া হচ্ছে অতিরিক্ত অর্থ। প্রি-পেইড মিটারের সার্ভার ত্রুটির কারণে টাকা রিচার্জ করতে গিয়ে হয়রানির শিকার হতে হচ্ছে।

উপস্থিত গ্রাহকদের অধিকাংশই বলেন, তারা বুঝতে পারছেন না কেন তাদের বিদ্যুৎ খরচ প্রি-প্রেইড মিটার বসানোর পর আগের চেয়ে বৃদ্ধি পেয়েছে। ভুক্তভোগী বক্তারা এ সময় দ্রুত প্রি-পেইড মিটারে বিদ্যুত ব্যবহারের স্বচ্ছতা নিশ্চিত না করা পর্যন্ত প্রি-পেইড মিটার খুলে আগের ডিজিটাল মিটার স্থাপনের জোর দাবি জানান।

গণশুনানী শেষে সাতক্ষীরা নাগরিক আন্দোলন মে র পক্ষ থেকে আগামী বুধবার ২৬ জুন সকাল ১০ টায় পাওয়ার হাউজ সড়কে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করা হয়েছে।

Comments

comments

Close