মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
খেলাধূলা আবারো সুখবর দিলো সাকিব, এবার গড়লেন নতুন বিশ্ব রেকর্ডঃ

আবারো সুখবর দিলো সাকিব, এবার গড়লেন নতুন বিশ্ব রেকর্ডঃ


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ২ | প্রকাশিত হয়েছে: জুন ২৫, ২০১৯ , ১:১০ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


মোঃসুজন মাহমুদ, শ্রীপুর উপজেলা প্রতিনিধিঃ

     চলতি দ্বাদশ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপে ১০০০ রানের মাইলফলক গড়ার পর এবার অবিশ্বাস্য এক রেকর্ড গড়েছেন সাকিব আল হাসান। একমাত্র ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে ১০০০ রান আর ৩০ উইকেটের মালিক এখন এই বিশ্বসেরা অলরাউন্ডার।
কাল আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে রেকর্ড গড়তে ২ উইকেট দরকার ছিল সাকিবের। ব্যাট হাতে ফিফটি করার পর বল হাতে নিজের প্রথম ওভারেই আফগানিস্তানের ওপেনার রহমত শাহ’কে ফিরিয়ে রেকর্ডের একদম কাছে পৌঁছে যান তিনি।

এরপর নিজের পঞ্চম ওভারে বল হাতে সাকিব রীতিমত ঘূর্ণিঝড় তুলেছেন। ওভারের প্রথম বলেই আফগানিস্তানের অধিনায়ক গুলবাদিন নাঈবকে লিটন দাসের ক্যাচে পরিণত করে বিশ্বরেকর্ড গড়েন তিনি। একই ওভারে আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবীকে আউট করার ১ ওভার পরে আসঘর আফগানিস্তান কেও আউট করে বিশ্বকাপে নিজের উইকেটসংখ্যা ৩২-এ নিয়ে যান।

এদিকে বিশ্বকাপে ১০০০ হাজার রান কিংবা ৫০ উইকেটের কীর্তি আছে অনেক। কিন্তু ন্যূনতম রানের সঙ্গে ৩০ উইকেটের কীর্তি নেই আর কারও। সাকিবের এই রেকর্ড কেন অনন্য জানেন?

কারণ, এর আগে বিশ্বকাপে ন্যূনতম ৯০০ রানের সঙ্গে ২৫ উইকেট নিতে পেরেছেন মাত্র তিনজন। তারা হলেন- অস্ট্রেলিয়ার স্টিভ ওয়াহ, শ্রীলঙ্কার সনাথ জয়সুরিয়া ও সাকিব।

এদিকে ৩ বিশ্বকাপে ৩৩ ম্যাচ খেলে ৯৭৮ রানের সঙ্গে ২৭ উইকেট পেয়েছিলেন অজি কিংবদন্তি ওয়াহ। অন্যদিকে ৫ বিশ্বকাপ মিলিয়ে ১১৬৫ রান ও ২৭ উইকেট পেয়েছিলেন জয়সুরিয়া। বাকি দুজন তো আগেই সাবেক হয়ে গেছেন। এর মধ্যে ফলে সাকিবের এই রেকর্ড অনেকদিন স্থায়ী হবে তাতে কোনো সন্দেহ নেই।

Comments

comments

Close