মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
আজকের পত্রিকা, প্রচ্ছদ, বরিশাল বিভাগ, ভ্রমন দূর্গাপরে বন্যার পানিতে বিরিশিরি-শ্যামগজ্ঞ রাস্তা ভাঙ্গার আশংঙ্কা

দূর্গাপরে বন্যার পানিতে বিরিশিরি-শ্যামগজ্ঞ রাস্তা ভাঙ্গার আশংঙ্কা


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: জুন ২৯, ২০১৯ , ৬:২৪ অপরাহ্ণ | বিভাগ: আজকের পত্রিকা,প্রচ্ছদ,বরিশাল বিভাগ,ভ্রমন


রাজেশ গৌড় (দূর্গাপুর উপজেলা প্রতিনিধি) :

নেত্রকোনার দুর্গাপুরে উজান থেকে আসা আকস্মিক বন্যার পানিতে বিরিশিরি-শ্যামগজ্ঞ মহাসড়কের রাস্তায় যেকোন মূহুর্তে ভেঙ্গে যাওয়ার শঙ্কায় ভূগছে স্থানীয় লোকজন ও পথচারীরা।

সরেজমিনে গেলে স্থানীয়রা জানায়,আকস্মিকভাবে আসা বন্যার পানি সদ্য ইন্দ্রপুর গ্রামের নির্মিত এই ব্রিজের ভিতর দিয়ে প্রবলবেগে প্রবাহিত হচ্ছে। ব্রিজটির দুই পাশের গুড়া দিয়ে পানির ব্যাপক চাপে সুড়ং হওয়ার উপক্রম। সুড়ংটি বন্ধ করতে তাৎক্ষনিত স্থানীয়রা বস্তাভর্তি মাটি দিয়ে চেষ্টা করছে।

পানির গতি লক্ষ্য করতে উৎসুক জনতা প্রচন্ড আকারে ভীড় করছে।এসময় সড়ক ও জনপদের কোন কর্মকর্তাকে সেখানে দেখা যায়নি। এসময় স্থানীয়দের মধ্যে এনামুল হক বলেন, আমরা খুব শঙ্কায় আছি কখন জানি এ ব্রিজটি পাশে ভেঙ্গে যায়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জরুরী ভিত্তিতে ব্যবস্থা নিলে হয়তো ভাঙ্গন টেকানো সম্ভব।

এসময় আরেক পথচারী সিরাজুল ইসলাম সজিম প্রতিবেদককে বলেন,রাস্তার পাশটি ভেঙ্গে যায় যায় অবস্থা। কিন্তু কর্তৃপক্ষ কোন খোঁজ নিচ্ছে না। স্থানীয়রা বিষয়টি সামাল দিতে পারছেনা। যদি দ্রুত গতিতে ব্যবস্থা না নেওয়া হয় তাহলে জনচলাচল বিঘ্নিত হবে,চরম দূর্ভোগ পোহাতে হবে।

এ ব্যাপারে উপজেলা পরিষদের চেয়ারম্যান জানআতুল ফেরদৌস আরা বলেন, আকস্মিক বন্যার পানি আসাতে বেশ কিছু ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে জরুরী ভিত্তিতে সরেজমিনে পরিদর্শণ করি এবং বিষয়টি দ্রুততার সাথে সমাধানের চেষ্টা করা হচ্ছে।

নেত্রকোনা জেলা নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদার এ বিষয়ে বলেন,খুব দ্রুততার সাথে ভাঙ্গন টেকানোর কাজ চলছে। ভাঙ্গন টেকাতে দ্রুত লেবার পাটানোর ব্যবস্থা করছি।

ইউএনও ফারজানা খানম বলেন, ইন্দ্রপুরের ভাঙ্গন রোধে পানি উন্নয়ন বোর্ডের লোকজন কাজ করছে ও কুল্লাগড়া ইউনিয়নের একটি ভাঙ্গনে কাজ চলছে।

Comments

comments

Close