শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
খেলাধূলা ব্রাজিলের যত ভয় মেসিকে নিয়ে

ব্রাজিলের যত ভয় মেসিকে নিয়ে


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ২ | প্রকাশিত হয়েছে: জুন ৩০, ২০১৯ , ৪:৫৬ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


আন্তর্জাতিক ফুটবলের মঞ্চে আবারও মুখোমুখি হতে যাচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ব্রাজিল-আর্জেন্টিনা। কোপা আমেরিকার সেমিফাইনালের মঞ্চে আগামী ৩ জুলাই বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় অনুষ্ঠিত হবে এই মহারণ। গত এক যুগে এক ডজনেরও বেশিবার মুখোমুখি হয়েছে ব্রাজিল ও আর্জেন্টিনা। কিন্তু ২০০৭ সালে কোপার ফাইনালের পর মহাদেশীয় এই টুর্নামেন্টে দুই দলের লড়াই আর দেখা যায়নি। এবার ঘুচতে যাচ্ছে ১২ বছরের সেই অপেক্ষার।

ভেনেজুয়েলায় অনুষ্ঠিত সর্বশেষ ২০০৭ সালের ফাইনালে তো আর্জেন্টিনাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছিল ব্রাজিল। এবার সেই হারের প্রতিশোধ নেয়ার সুযোগ আর্জেন্টিনার। তবে ম্যাচ দেখে দর্শকরা যে পূর্ণ তৃপ্তি পাবেন তাও নয়; কারণ মেসি-নেইমারের লড়াইটা হচ্ছে না। ইনজুরি আক্রান্ত নেইমার ঘরের মাঠে অনুষ্ঠিত কোপা টুর্নামেন্ট থেকেই ছিটকে গেছেন। তার অনুপস্থিতি একদিকে যেমন আর্জেন্টিনার স্বস্তি, অন্যদিকে দুনিয়া জুড়ে ব্রাজিল সমর্থকদের অস্বস্তি।

ব্রাজিলের আরও এক অস্বস্তির নাম ‘লিওনেল মেসি’। আর্জেন্টিনার এই ফুটবল জাদুকরকে নিয়ে ছক কষছে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। যদিও ৪ ম্যাচে ১ গোল করা মেসি ছন্দে নেই; তবুও তাকে নিয়ে ব্রাজিলের অভিজ্ঞ ডিফেন্ডার থিয়াগো সিলভা বলেন, ‘মেসি বিশ্বের সেরা খেলোয়াড়। তিনি এখন ছন্দেও আছেন। তাই আমাদেরকে অবশ্যই মেসির ওপর আলাদা নজর রাখতে হবে। মাঠে মেসি উইথবলে থাকুক অথবা উইথআউট বলে-আমরা তাকে চোখে চোখেই রাখবো। প্রতি মুহূর্ত তাকে নজরে রাখতে হবে।’

Comments

comments

Close