বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অপরাধ, আইন ও বিচার, প্রচ্ছদ, বিভাগীয় সংবাদ, বিশেষ প্রতিবেদন, সাক্ষাৎকার গাছা এলাকার মফিজ উদ্দিনের জমি দীর্ঘ ২২ বছর ধরে বেদখল

গাছা এলাকার মফিজ উদ্দিনের জমি দীর্ঘ ২২ বছর ধরে বেদখল


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: জুলাই ২, ২০১৯ , ৭:১২ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,আইন ও বিচার,প্রচ্ছদ,বিভাগীয় সংবাদ,বিশেষ প্রতিবেদন,সাক্ষাৎকার


গাজীপুর প্রতিনিধি ঃ

গাজীপুর মহানগরীর সাবেক গাছা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রশিদ। বর্তমান মহানগরের ৩৮ নং ওয়ার্ডের বাসিন্দা এবং গাছা থানা আওয়ামী লীগ সভাপতি প্রার্থী। সম্প্রতি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে মিথ্যা সংবাদ ছাপানো হয়েছে যে, তিনি জোরপূর্বক সন্ত্রাসী বাহিনী দিয়ে বাড়ি ঘর উচ্ছেদ করে জমি দখল করে নিয়েছেন।

সম্প্রতি তিনি এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি পরিষ্কার করে বলেছেন, আমার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। অভিযুক্ত জমি আমার মামার ক্রয়কৃত সম্পত্তি এবং সকল কাগজপত্র আমার মামার পক্ষে থাকা সত্ত্বেও আমাদের প্রতিপক্ষ ছাত্তার গং অন্যায় ভাবে দীর্ঘ ২২ বছর যাবত ভোগ দখল করে আসছে।

তারা বারবার আদালতে অভিযোগ দাখিল করলে প্রত্যেকবারই রায় আমাদের পক্ষে আসে।।তাদের পক্ষে কোনো বৈধ কাগজপত্র আদালতে দাখিল করতে পারেনি।
তাদের দলিলাদি আদালতে জাল দলিল হিসেবে বিবেচিত হয়। তারপর ও জোরপূর্বক আমাদের সম্পত্তি তাদের দখলে নিয়েছে। আমার মামা একজন নিরীহ মানুষ এবং তার সরলতার সুযোগ নিয়ে আমার মামার জমি নিজেদের দখলে নিয়ে, সে জায়গাতে টিনশেড স্থাপনা গড়ে তোলে পাকাপোক্ত করে নিজেরা অন্যায় ভাবে দখল করতে পারে যা সম্পূর্ণ আদালতের আদেশ বিরোধী।

সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি আর বলেন, আমাদের মোট সম্পত্তি ৪৯ শতাংশ এর মধ্যে ১৪ শতাংশ আমাদের দখলে আছে। আমরা সেখানে স্থাপনা নির্মাণের উদ্যোগ নিয়েছি। কিন্তু বাকি ৩৫ শতাংশ জায়গা এখনো ছাত্তার গং জোরপূর্বক তাদের অধীনে রেখেছেন । এর জন্য উচ্চ আদালতে একটি লিভ পিটিশন দেওয়া হয়েছে। আদালত আগামী ১৮ নভেম্বর ২০১৯ ইং হিয়ারিংয়ের দিন ধার্য করেছেন।

তিনি বলেন, আমাদের প্রত্যাশা সেই রায় অবশ্যই আমাদের পক্ষে আসবে এবং বাকি ৪৫ শতাংশ জমির মালিকানা আমরা অর্থাৎ আমার মামা ফিরে পাবে।
সে হিসেবে আমরা আদালতের প্রতি সম্মান দেখিয়ে এখনো পর্যন্ত কোন অন্যায় ভাবে সেই জমি দখল করতে যাইনি। আমরা আদালতের রায়ের অপেক্ষায় রয়েছি।

তফসিল :
জি.এম.পি গাজীপুর গাছা থানাধীন গাছা মৌজাস্থিন এস.এস খতিয়ান নং ৩৫,৫০৭,৫১৬,দাগ নং ৮২৮ এবং ৮৫৩ মোট জমির পরিমান ৪৯ শতাংশ জমি।

Comments

comments

Close