বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অপরাধ, প্রচ্ছদ, বিভাগীয় সংবাদ, বিশেষ প্রতিবেদন, সাক্ষাৎকার গাজীপুরে সিটি কর্পোরেশনের রাস্তা দখল করে অবৈধ বাড়ি নির্মাণ

গাজীপুরে সিটি কর্পোরেশনের রাস্তা দখল করে অবৈধ বাড়ি নির্মাণ


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: জুলাই ৪, ২০১৯ , ৬:৫৮ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,প্রচ্ছদ,বিভাগীয় সংবাদ,বিশেষ প্রতিবেদন,সাক্ষাৎকার


বিশেষ প্রতিনিধিঃ

গাজীপুর সিটি কর্পোরেশনের ৩৪ নম্বর ওয়ার্ড এর সিটি কর্পোরেশনের রাস্তা দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

এলাকাবাসী জানায়, গাজীপুর সিটি করপোরেশনের ৩৪নং ওয়ার্ডের শরীফপুর এলাকার মোঃ হাবিবুর রহমান মজুমদারের ছেলে মোঃ আতিকুর রহমান মজুমদার আছমা ইঞ্জিনিয়ারিং নামক ওয়ার্কসপ পরিচালনা করেন।

ওয়ার্কসপ পরিচালনা করে রাতারাতি সে কোটিপতি বনে যায়। আর অল্প সময়ের মধ্যে কোটিপতি হওয়ায় সে এলাকায় যখন যা ইছে তাই করে। টাকার মালিক হওয়ায় স্থানীয় রাজনীতি বিদদের সাথেও তার রয়েছে সখ্যতা। একদিকে টাকা আর অপরদিকে ক্ষমতা এই দুই মিলে এলাকার সাধারণ মানুষকে তুচ্ছতাচ্ছিল্য করে এবং তাদের উপর যখন তখন অত্যাচার চালায়।

এলাকায় বাড়ির সিমানা নিয়ে অথবা তুচ্ছ ঘটনা নিয়ে ঝগড়ায় জড়িয়ে পড়ে এবং মারামারি করে বেড়ায়। তার এ রকম সন্ত্রাসী কর্মকান্ডে এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শরীফ পুর এলাকায় সে কোন প্ল্যানপাস ছাড়াই সিটিকরপোরেশনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে সিটি করপোরেশনের রাস্তা দখল করে তিনতলা বাড়ি নির্মাণ করেছে যা সিটি করপোরেশন আইনের সম্পূর্ণ বিরোধী।

পথচারীরা রাস্তা দিয়ে যাতায়াতের সময় তার বাড়ির পানি এবং বাড়ির লোকজনের ব্যবহৃত ময়লা পনি মানুষের উপর পড়ে। এতে অনেকেই বিড়ম্বনার শিকার হতে হয়। বিশেষ করে স্কুল/কলেজের ছেলে মেয়ে এবং অফিসগামী লোকদের সমস্যায় পড়তে হয়।

তার অবৈধ ক্ষমতার দাপটের কাছে সবাই অসহায়। কথায় কথায় মানুষকে মামলার ভয় দেখায়। তাই সাধারণ মানুষ তার কাছে এক ধরনের জিম্মি হয়ে আছে। তার অন্যায় কর্মকান্ড চোখ বুঝে সহ্য করা ছাড়া আর কোন উপায় নাই তাদের। সাধারণ মানুষের প্রশ্ন, কোন ক্ষমতার বলে সে সাধারণ মানুষের অধিকার হরণ করে রাস্তার উপর বাড়ি নির্মাণ করে?

টাকার গরমে সে মানুষের উপর অত্যাচার করে,অথচ মানুষ তার প্রতিবাদ করার সাহস পায়না। কারা তার পিছনে ক্ষমতার যোগানদাতা? যেখানে মাননীয় প্রধানমন্ত্রী সন্ত্রাস, দখলবাজ এবং জুলুমের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখাতে বলেছেন, সেখানে কোন গডফাদার তার পিছনে শক্তি যুগিয়ে তার অপরাধমূলক কাজে সহযোগিতা করছেন সাধারণ মানুষ তা জানতে চায়।

গাজীপুর সিটি করপোরেশন রাজধানীর একেবারেই নিকটে। সেখানে এ ধরনের অপরাধী বেড়ে উঠা কারো কাম্য হতে পারে না। সকল অভিযোগ খতিয়ে দেখে তাকে আইনের আওতায় এনে বিচার করার দাবী এলাকার সর্বস্তরের মানুষের।

এদিকে গাসিকের ৩৪ নং ওয়ার্ডের শরীফপুর এলাকার অনেকেই তার অত্যাচারের শিকার। তারা অনেকেই আতিকের বিরুদ্ধে অভিযোগ করার সাহস পায়না। তার অত্যাচারের শিকার শরীফপুর এলাকার মোঃ আমজাদ আলী সরকারের ছেলে মোঃ রহিম সরকার।

সম্প্রতি রহিম সরকারের রাস্তা দখল করে বাড়ি নির্মাণ,সে রহিম সরকারের প্রতি ক্ষিপ্ত হয়ে উঠে এবং তাকে মেরে ফেলার হুমকি সহ তার স্কুল পড়ুয়া বাচ্চাদের গুম করে ফেলবে বলে ভয়ভীতি প্রদর্শন করে।

তাই রহিম সরকার তার পরিবারের সদস্যদের নিরাপত্তা চেয়ে জিএমপির গাছা থানায় একটি অভিযোগ করেন। তিনি গাজীপুর সিটি করপোরেশনের মেয়র বরাবর এ বিষয়ে একটি অভিযোগ পত্র জমা দিয়েছেন।

মোঃ আতিকুর রহমান মজুমদার কে মুঠোফোনে তার বিরুদ্ধে অবৈধ ব্যবসাসহ নানা অভিযোগের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, আমি দোষীী হলে সেটা প্রশাসন দেখবে বলে জানান।

Comments

comments

Close