শুক্রবার, ৭ মে, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
আবহাওয়া, কৃষি, জাতীয়, প্রচ্ছদ, বিশেষ প্রতিবেদন, ময়মনসিংহ বিভাগ ভূঞাপুরে বন্যার শুরুতেই নদী ভাঙ্গন. আতংকে রাত কাটাচ্ছে এলাকাবাসী

ভূঞাপুরে বন্যার শুরুতেই নদী ভাঙ্গন. আতংকে রাত কাটাচ্ছে এলাকাবাসী


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: জুলাই ৫, ২০১৯ , ৯:২৪ অপরাহ্ণ | বিভাগ: আবহাওয়া,কৃষি,জাতীয়,প্রচ্ছদ,বিশেষ প্রতিবেদন,ময়মনসিংহ বিভাগ


মুহাইমিনুল (হৃদয়) ভূঞাপুর (টাংগাইল) :

টাংগাইলের ভুঞাপুরে যমুনা নদীর পানি বাড়তে না বাড়তেই শুরু হয়েছে নদী ভাঙ্গন। নদীতে পানি বৃদ্ধর সঙ্গে পাল্লা দিয়ে নদী গর্ভে চলে যাচ্ছে শত শত ঘর বাড়ি।ভঞাপুর উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের খানুরবাড়ি,কষ্টাপাড়া,ভালকুটিয়া,চিতুলিয়াপাড়া সহ বেশ কয়েকটি গ্রামের মানুষ ভাঙ্গন আতংকে রাত কাটাচ্ছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়,যমুনা নদীটি গোবিন্দাসী থেকে ৪-৫ কি.মি. দূরে ছিল।নদী হতে অত্যাধুনিক ড্রেজার মেশিনের মাধ্যমে বালু উত্তোলনের ফলে এই ভাঙ্গন সৃষ্টি হয়েছে।গত কয়েক দিনের ভাঙ্গনে প্রায় শতাধিক পাকা-আধা পাকা ঘর -বাড়ি যমুনার গর্ভে বিলিন হয়েছে।অতি কষ্টে খোলা আকাশের নিচে মানবেতর জীবিন যাপন করছে ভাঙ্গন কবলিত মানুষ।

স্থানিয়দের অভিযোগ,বিভিন্ন সময়ে জনপ্রতিনিধিরা ভাঙ্গন রোধে বাধ দেওয়ার প্রতিশ্রুতি দিলেও তা বাস্তবে রুপ নিচ্ছে না। সরকারি ভাবেও নেওয়া হচ্ছে না কোন ব্যবস্থা,পাচ্ছে না কোন ত্রান ও সাহায্য। গোবিন্দাসী ইউপি সদস্য আঃ কাদের মন্ডল জানায়, আমরা নদী ভাঙ্গন সম্পর্কে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছি তারা দ্রুত ব্যবস্থা গ্রহন করবেন।

মূলত টাংগাইল পানি উন্নয়ন বোর্ডের প্রোকশলিদের দায়িত্বহীনতার কারনেই নদীতে বিলিন হয়ে যাচ্ছে এই বাড়ি ঘর। নদী ভাঙ্গন এলাকাবাসীর দাবি, অতি দ্রুত নদী ভাঙ্গন রোধে বাধ নির্মান করা হোক।

Comments

comments

Close