মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অপরাধ, আইন ও বিচার, খুলনা বিভাগ, নারী ও শিশু, প্রচ্ছদ বাংলাদেশি যুবতী ফেইসবুক পরিচয় সূত্রে ভারতে পাচার অতঃপর বিজিবির কাছে আটক

বাংলাদেশি যুবতী ফেইসবুক পরিচয় সূত্রে ভারতে পাচার অতঃপর বিজিবির কাছে আটক


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ২ | প্রকাশিত হয়েছে: জুলাই ৯, ২০১৯ , ৯:৫৯ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,আইন ও বিচার,খুলনা বিভাগ,নারী ও শিশু,প্রচ্ছদ


খোরশেদ আলম :

বেনাপোলের দৌলতপুর সীমান্ত থেকে অবৈধভাবে অনুপ্রবেশকালে। উম্মে হাবিবা (২০) নামে এক যুবতীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

সোমবার দুপুরে দৌলতপুর সীমান্তের মেইন পিলার ১৮ হতে বাংলাদেশের অভ্যন্তর থেকে তাকে আটক করা হয়। আটক উম্মে হাবিবা বরিশাল জেলার মেহেন্দীগন্জ উপজেলার চুনারচর গ্রামের মৃত আবু বকর সিদ্দিকের মেয়ে।

আটকের পর সে বিজিবির কাছে জানায়, ফেইসবুকের মাধ্যমে পরিচয়ের সূত্র ধরে ভারতীয় নাগরিক বাবু নামে এক দালাল। তাকে ভারতে নিয়ে বিক্রি করার সময় সে কৌশলে  পালিয়ে আসেন।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে,কর্ণেল ইমরান উল্লাহ সরকার সাংবাদিকদের জানান, দৌলতপুর বিওপি’র একটি টহল দল। বেনাপোল সীমান্তে বিনা পাসপোর্টে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার সময়। সোমবার দুপুরে সীমান্তের মেইন পিলার ১৮ হতে, ৫০ গজ বাংলাদেশ অভ্যন্তর হতে উম্মে হাবিবাকে আটক করে।

আটককৃত যুবতীর জবানবন্দিতে জানা যায়, ফেইসবুকের মাধ্যমে পরিচয়ের সূত্র ধরে। ভারতীয় নাগরিক জনৈক বাবু’র সাথে দেখা করার উদ্দেশ্যে। গত ২৪ জুন বেনাপোল সীমান্ত দিয়ে দালাল চক্রের মাধ্যমে, অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশ করে।

ভারতে প্রবেশের পর, অপরিচিত কয়েকজন ব্যক্তি তাকে একটি প্রাইভেট কারে করে নিয়ে একটি বাড়িতে রাখে। ঐ বাড়িতে অবস্থানরত অবস্থায় একটি মহিলার মাধ্যমে জানতে পারে, তাকে বিক্রি করা হয়েছে। এমতাবস্থায় মেয়েটি কোন উপায় না দেখে, ৭জুলাই ভোরে সেখান থেকে কৌশলে পালিয়ে আসে।

পরে সোমবার দুপরে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে, বাংলাদেশে প্রবেশকালে বিজিবি টহল দল আটক করে। আটককৃতর বিরুদ্ধে মামলা দায়ের করে, বেনাপোল পোর্ট থানা পুলিশে সোপর্দ করা হয়েছে।

Comments

comments

Close