বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অপরাধ, খুলনা বিভাগ, জাতীয়, প্রচ্ছদ বেনাপোল সীমান্তে বিএসএফ এর গুলি আহত এক গরু রাখাল

বেনাপোল সীমান্তে বিএসএফ এর গুলি আহত এক গরু রাখাল


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ২ | প্রকাশিত হয়েছে: জুলাই ১২, ২০১৯ , ১০:১১ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,খুলনা বিভাগ,জাতীয়,প্রচ্ছদ


খোরশেদ আলম :

ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ বাংলাদেশী ইসরাফিল নামে, এক গরুর রাখালকে গুলি করে মারাত্মকভাবে আহত করেছে। সে ভারতে গভীর রাত্রে গরু চুরি করতে যায় বলে বিজিবির অভিযোগ। আহত গরুর রাখালকে চিকিৎসার জন্য পুলিশ প্রহরায়, যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ১১ জুলাই ( বৃহস্পতিবার ) গভীর রাত্রে তাকে। বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্তের ওপারে, ভারতের আংরাইল ক্যাম্পের বিএসএফ সদস্যরা গুলি করে। আহত ইসরাফিল ইসলাম বেনাপোল পোর্ট থানার ছোট আচড়া গ্রামের নুর ইসলামের ছেলে।

পুটখালী ক্যাম্পের সুবেদার মশিউর রহমান সাংবাদিকদের বলেন, চুরি করে গভীর রাত্রে ভারতে প্রবেশ করে গরু নিয়ে আসার সময়। আংরাইল ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাকে গুলি করে। তাকে মারাত্মক আহত অবস্থায় পুটখালী সীমান্তের ,১৮ নং পিলারের পাশ থকে উদ্ধার করে বেনাপোল পোর্ট থানায় নেওয়া হয়।

এরপর পুলিশ সদস্যরা তাকে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। স্থানীয়রা জানায়, পুটখালীর বিট চালু হওয়ার পর, গরুর রাখালদের হত্যাযজ্ঞ বেড়ে যায় বিএসএফ এর গুলিতে। দীর্ঘদিন পর পুটখালীর বিট চালু হওয়ার ১ মাসের মধ্যে দুই জনকে গুলি করে বিএসএফ। পুটখালী বিট খাটালের ইজারাদার নাছিরের নেতৃত্বে এ পথে ভারত থেকে গরু চুরি হয়ে আসে বলে সুত্রটি দাবি করে। তারা জানায় নাছিরের খাটালেও ভারতের চোরাই একাধিক গরু ও ছাগল রয়েছে। খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে, কর্নেল ইমরান উল্লাহ সরকার সাংবাদিকদের বলেন, ইসরাফিল নামে এক যুবক ভারতে গরু চুরি করতে যেয়ে। বিএসএফ’র গুলিতে আহত হয়েছে। তাকে বেনাপোল পোর্ট থানার মাধ্যমে উন্নত চিকিৎসার জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

বেনাপোল পোর্ট থানার এ এসআই শাহিন ফরহাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, পুলিশ প্রহরায় তাকে চিকিৎসার জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। উল্লেখ্য গত ২৭ জুন বিএসএফ পুটখালীর গরুর রাখাল মনিরুলকে গুলি করে রক্তাত্ত যখম করেন।

Comments

comments

Close