মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
খেলাধূলা ভারতের বিপক্ষে খেলবেন না গেইল; ফিরলেন নারিন-পোলার্ড

ভারতের বিপক্ষে খেলবেন না গেইল; ফিরলেন নারিন-পোলার্ড


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ২ | প্রকাশিত হয়েছে: জুলাই ২৩, ২০১৯ , ৪:২০ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


ভারতের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৪ সদস্যের ওয়েস্ট ইন্ডিজ দলে ডাকা হয়েছে সুনীল নারিন ও কাইরন পোলার্ডকে। এই দলে আন্দ্রে রাসেলকে ডাকা হলেও ফ্লোরিডায় অনুষ্ঠিত প্রথম দুটি ম্যাচের আগে তাকে ফিটনেস পরীক্ষা দিতে হবে। তবে সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ক্রিস গেইল। তার পরিবর্তে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলতে যাবেন ‘ইউনিভার্স বস’।

২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন নারিন। একই বছরের শেষের দিকে নিজের সর্বশেষ ওয়ানডে ম্যাচটিও খেলেছিলেন এই অল-রাউন্ডার। ৪৬টি ওয়ানডে ও ১২টি টি-টোয়েন্টি লিস্ট-এ ম্যাচ খেলা উইকেটরক্ষক-ব্যাটসম্যান অ্যান্থনি ব্রাম্বেল প্রথমবারের মত টি-টোয়েন্টি জাতীয় দলে ডাক পেয়েছেন। এছাড়াও দলে আরো আছেন দুই স্পিনার খারি পিয়েরে ও জন ক্যাম্পবেল।

দল প্রসঙ্গে নির্বাচক প্যানেলের অন্তর্বর্তীকালীন প্রধান প্যানেল রবার্ট হেইন্স বলেছেন, ‘তারুণ্য ও অভিজ্ঞতার সংমিশ্রনে এই দলটি ভারসাম্যপূর্ণ। আমরা মূলত আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে শিরোপা ধরে রাখার লক্ষ্যে আমরা খেলোয়াড়দের যাচাই করছি। সে কারণেই ভারতের বিপক্ষে যত বেশি সম্ভব খেলোয়াড় যাচাই করার চেষ্টা থাকবে। বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগ খেলা নারিন, পোলার্ডের মত খেলোয়াড়রা একবার যদি ফিট ও খেলার জন্য মানসিকভাবে প্রস্তুত হয়ে উঠতে পারে তবে তাদের না ফেরানোর কারণ নেই।’

সম্প্রতি সিপিএলের ড্রাফটে ব্রাম্বেলকে গায়ানা আমাজন ওয়ারিয়র্স দলে ভিড়িয়েছে। গত বছর গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্ট তিনি ওয়েস্ট ইন্ডিজ ‘বি’ দলকে নেতৃত্ব দিয়েছিলেন। ৪৬টি লিস্ট ‘এ’ ম্যাচে তিনি ২১.৩৩ গড়ে ৬৪০ রান করেছেন। এছাড়া ১২টি টি-টোয়েন্টি ম্যাচে করেছেন ৭০ রান।

হেইন্স বলেছেন, ‘গত কয়েক বছর যাবতই রিজিওনাল প্রতিযোগিতায় আমরা তার ব্যাটিং অনুসরণ করেছি। কানাডার টি-টোয়েন্টি লিগে তার নেতৃত্ব ভুলে গেলে চলবে না। ব্রাম্বেলের নেতৃত্বে ওয়েষ্ট ইন্ডিজ-বি দল ফাইনালে উঠেছিল। আমাদের প্রথম পছন্দ হিসেবে নিকোলাস পুরান দলে থাকলেও অনেক দিন ধরেই তার ব্যাক-আপ একজন উইকেটকিপার আমরা খুঁজছিলাম। এক্ষেত্রে ২৭ বছর বয়সী ব্রাম্বেলই এই মুহূর্তে সেরা পছন্দ।’

আগামী ৩ ও ৪ আগস্ট ফ্লোরিডায় প্রথম দুটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এপর সিরিজের শেষ ম্যাচটি ৬ আগস্ট গায়ানায় অনুষ্ঠিত হবে। এরপর রয়েছে তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ।

উইন্ডিজ স্কোয়াড : জন ক্যাম্পবেল, এভিন লুইস, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, কাইরন পোলার্ড, রোভম্যান পাওয়েল, কার্লোস ব্র্যাথওয়েইট (অধিনায়ক), কিমো পল, সুনিল নারিন, শেল্ডন কটরেল, ওশানে থমাস, অ্যান্থনি ব্রাম্বেল, আন্দ্রে রাসেল ও খারে পিয়েরে।

Comments

comments

Close