শনিবার, ৮ মে, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অপরাধ, জাতীয়, প্রচ্ছদ, বিভাগীয় সংবাদ সাভারে ঝুঁকিপূর্ন বহুতল ভবনটি ভেঙ্গে ফেলছে প্রশাসন

সাভারে ঝুঁকিপূর্ন বহুতল ভবনটি ভেঙ্গে ফেলছে প্রশাসন


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: জুলাই ২৩, ২০১৯ , ৮:৪৬ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,জাতীয়,প্রচ্ছদ,বিভাগীয় সংবাদ


স্টাফ রিপোর্টার দিদারুল ইসলাম :

সাভারের হেমায়েতপুরে একটি পাঁচতলা ভবন অন্য একটি ভবনের উপর হেলে পড়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ঝুঁকিপূর্ন বহুতল ভবনটি ভেঙ্গে ফেলার উদ্যোগ নেয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার দুপুরে হেমায়েতপুরের জয়নাবাড়ি এলাকায় অবস্থিত পাঁচতলা বাড়িটি ভাঙ্গার কাজ শুরু করেছে উপজেলা প্রশাসন। এসময় বাড়িটি ভাঙ্গার কাজে প্রায় অর্ধশতাধিক শ্রমিক অংশ গ্রহন নেয়।

এলাকাবাসীরা জানায়, কিছুদিন পূর্বে হেমায়েতপুর জয়নাবাড়ি এলাকায় মজিবর রহমানের মালিকানাধীন ঝুকিপূর্ণ পাঁচতলা বাড়িটি পাশের তিনতলা বাড়ির উপর হেলে পড়ে। বিষয়টি জানাজানি হলে ঢাকা জেলা প্রশাসক বাড়িটি ঝুকিপূর্ণ কিনা তা খতিয়ে দেখার জন্য একটি তদন্ত কমিটি গঠন করেন। ওই তদন্ত কমিটি বাড়িটি ঝুকিপূর্ণ ঘোষনা করলে মঙ্গলবার দুপুর থেকে বাড়িটি ভাঙ্গার কাজ শুরু করে উপজেলা প্রশাসন। এসময় উপস্থিত জনতা ঝুকিপূর্ণ ভবনটি ভাঙ্গার কাজ শুরু হওয়ায় প্রশাসনকে ধন্যবাদ দেন এবং সন্তোষ প্রকাশ করেছেন।

বাড়িটি ভাঙ্গার সময় উপস্থিত ছিলেন, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও পারভেজুর রহমান,তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর, সাভার গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জোয়ারদার তাবেদুন নবী, আমিনবাজার সহকারী কমিশনার ভুমি জোবায়ার হোসেন প্রমুখ।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজুর রহমান বলেন, গণপূর্ত অধিদপ্তর ও জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি কমটি কমিটি গঠন করে হেমায়েতপুরের ঝুঁকিপূর্ন ভবনটি অপসারন করা হচ্ছে। নির্দিষ্ট শর্ত মোতাবেক এবং আইনানুগভাবে বাড়ির মালিকের ইচ্ছায় ভবনটি ভাঙ্গার কাজ শুরু করা হয়েছে।

Comments

comments

Close