শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয়, জীবন ধারা, প্রচ্ছদ, স্বাস্থ্য ডেঙ্গু আক্রান্তের জন্য রক্ত চাই? দৈনিক একুশেরবাণীর ফেসবুক পোস্টে লিখুন

ডেঙ্গু আক্রান্তের জন্য রক্ত চাই? দৈনিক একুশেরবাণীর ফেসবুক পোস্টে লিখুন


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ২ | প্রকাশিত হয়েছে: জুলাই ২৭, ২০১৯ , ৫:৪৮ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,জীবন ধারা,প্রচ্ছদ,স্বাস্থ্য


সারাদেশে ধীরে ধীরে মারাত্মক আকার ধারণ করছে মশাবাহিত ডেঙ্গুজ্বর। বিশেষ করে রাজধানী ঢাকায় ভয়াবহ অবস্থা বিরাজ করছে। ডেঙ্গু আক্রান্তদের সংখ্যা এত বেশি যে, হাসপাতালগুলোতে সিট পাওয়া মুশকিল হয়ে যাচ্ছে। এই মারাত্মক জ্বরে আক্রান্তদের জন্য রক্তের চাহিদাও বেড়ে চলেছে।

বিষয়টি গুরুত্বসহকারে গ্রহণ করে দৈনিক একুশেরবাণীর পক্ষ থেকে ভেরিফায়েড ফেসবুক পেইজে রক্তদাতা এবং গ্রহীতাদের একত্রিত করার উদ্দেশ্যে পোস্ট দেওয়া হয়েছে। দুটি পোস্টেই এখন পর্যন্ত বিপুল সাড়া মিলেছে। রোগির আত্মীয়রা যেমন নির্দিষ্ট গ্রুপের রক্ত চাইছেন, তেমনই অনেক রক্তদাতাও নিজেদের গ্রুপ উল্লেখ করে পোস্ট দিয়েছেন; যদি কারও প্রয়োজন হয়।

এমন কিছু রক্তের গ্রুপ আছে যেগুলো খুব বিরল। তাই রক্তদাতা পাওয়াটাও সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে। আপনার পরিচিত কিংবা অপরিচিত কোনো ডেঙ্গু রোগীর জন্য রক্তের প্রয়োজন হলে চোখ বুলাতে পারেন দৈনিক একুশেরবাণীর ফেসবুক পেইজের পোস্টগুলোতে। পেয়েও যেতে পারেন আপনার প্রিয় মানুষটির জন্য রক্তদাতার সন্ধান।

Comments

comments

Close