শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
খেলাধূলা মালিঙ্গার বিদায়ের দিনে কী বললেন তার শিষ্য?

মালিঙ্গার বিদায়ের দিনে কী বললেন তার শিষ্য?


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ২ | প্রকাশিত হয়েছে: জুলাই ২৭, ২০১৯ , ৪:৫৪ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


লঙ্কান কিংবদন্তি লাসিথ মালিঙ্গা ওয়ানডে থেকে অবসরে যাওয়ায় অনেক ব্যাটসম্যানরাই হয়তো স্বস্তির নিঃশ্বাস ফেলছেন। কারণ এই গতি দানবের ভয়ংকর সব ইয়র্কার এক সময় ছিটকে দিয়েছে বহু সেরা ব্যাটসম্যানদের স্ট্যাম্প। তার অবসরে ক্রিকেট হারাল এক অনন্য প্রতিভাকে। মালিঙ্গাকে তার আইপিএল সতীর্থ ভারতের যশপ্রিত বুমরাহ ধন্যবাদ জানিয়েছেন ক্রিকেটকে সুন্দর মুহূর্তগুলোর উপহার দেওয়ার জন্য।

গতকাল শুক্রবার মালিঙ্গা বাংলাদেশের বিপক্ষে শেষ ম্যাচে ৩ উইকেট নিয়ে শেষ করেন তার আন্তর্জাতিক ক্যারিয়ার। ওয়ানডে থেকে অবসর নিলেও টি-টোয়েন্টিতে বছরখানে খেলে যাবেন তিনি। ভারতের তরুণ ইয়র্কার স্পেশালিস্ট বুমরাহকে মালিঙ্গার একনিষ্ঠ শিষ্য বলা হয়ে থাকে। ওয়ানডে থেকে মালিঙ্গার বিদায়ের দিনে বুমরাহ টুইট করেন, ‘অসাধারণ স্পেল মালি, ধন্যবাদ সব কিছুর জন্য যা তুমি ক্রিকেটকে দিয়েছ। তোমাকে শ্রদ্ধা করি এবং সব সময় করব।’

২০০৪ সালে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু হয় মালিঙ্গার। শুরুর দিন থেকেই তার বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠেছে বার বার। সাইডআর্ম অ্যাকশন নিয়ে ক্রিকেট বিশ্বে এরপর আরেক বোলারের আবির্ভাব ঘটে। ভারতের যশপ্রীত বুমরাহ। তার বোলিং অ্যাকশন নিয়েও প্রশ্ন ওঠে। বিশেষজ্ঞরা সন্দেহ প্রকাশ করেন। কিন্তু বিশ্বের এক নম্বর বোলার হয়ে তিনি ভুল প্রমাণ করে দেন সবাইকে। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সময় গুরু মালিঙ্গার কাছ থেকে অনেক সহায়তা পেয়েছেন বুমরাহ।

Comments

comments

Close