মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয়, জীবন ধারা, প্রচ্ছদ, প্রশাসন, বিভাগীয় সংবাদ, মতামত, শিক্ষাঙ্গন গাজীপুর মহানগরের ৩৫নং ওয়ার্ডে গুজব ও ডেঙ্গু বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

গাজীপুর মহানগরের ৩৫নং ওয়ার্ডে গুজব ও ডেঙ্গু বিরোধী সমাবেশ অনুষ্ঠিত


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: জুলাই ৩১, ২০১৯ , ৫:০৮ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,জীবন ধারা,প্রচ্ছদ,প্রশাসন,বিভাগীয় সংবাদ,মতামত,শিক্ষাঙ্গন


এস.এম মজিবুর রহমান ঃ

গাজীপুর মহানগরের ৩৫ নম্বর ওয়ার্ডের অন্তর্গত মির্জাপুর ফিলিং স্টেশন সংলগ্ন এলাকায় ডেঙ্গু জ্বর ও ছেলে ধরা বিষয়ক গণ সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে,
অনুষ্ঠানে গাছা থানাধীন বোর্ডবাজারে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্যে রাখেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ আনোয়ার হোসেন (পিপিএম/বিপিএম) বার।

পুলিশ কমিশনার বলেন,একটি চিহ্নিত মহল স্বাধীনতা বিরোধী চক্র পদ্মাসেতু নির্মাণ কাজকে বাধাগ্রস্থ করার জন্যই পদ্মা সেতুতে মানুষের মাথা ও রক্ত লাগবে এরকম গুজব ছড়াচ্ছে। আপনারা ওই গুজবে কান দিবেন না। প্রশাসনের পক্ষ থেকে আপনাদেরকে সব রকমের সাহায্য ও সহযোগিতা দেওয়া হবে। আপনারা অবশ্যই আইন নিজের হাতে তুলে নিবেন না।

অসামঞ্জস্যপূর্ণ কিছু আপনাদের চোখে ধরা পড়লে অবশ্যই পুলিশের সহযোগিতা নিবেন। অপরদিকে হঠাৎ করেই আমাদের দেশে ডেঙ্গু জ্বর বিস্তার লাভ করেছে। কারো ডেঙ্গু জ্বর হলে আতঙ্কিত না হয়ে চিকিৎসকের পরামর্শ নেওয়ার জন্য তিনি সকলকে আহ্বান জানান।

ডেঙ্গু জ্বর মোকাবেলা করার জন্য আমাদের অবশ্যই সচেতন থাকতে হবে। বাড়ির আশপাশ পরিষ্কার রাখতে হবে। ঝোপঝাড় মুক্ত রাখতে হবে বাড়ির চারপাশ। রাতে অথবা দিনে শোয়ার সময় অবশ্যই মশারি টানিয়ে ঘুমাতে হবে।

৩০ জুলাই মঙ্গলবার ১১ ঘটিকায় গাছা থানা জিএমপি কর্তৃক আয়োজিত পদ্মা সেতুতে মানুষের মাথা ও রক্ত লাগবে’ বাস্তবতা বিবর্জিত, নিছক ভিত্তিহীন ও গুজব সংক্রান্ত গণসচেতনতা অনুষ্ঠানে গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইসমাঈল হোসেন এর সভাপতিত্বে ও মোঃ কামরুজ্জামান কামরুল এর সঞ্চালনায় উক্ত গণসচেতনতা মূলক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, মহানগর পুলিশের সহকারী কমিশনার আশরাফুল ইসলাম পিপিএম সহ জিএমপি পুলিশের কর্মকর্তাবৃ্ন্দ। গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ এড. মহিউদ্দিন আহম্মেদ মহি ।

৩৮ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মনিরুজ্জামান মনির, ৩৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন মন্ডল, ৩৭ নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুল ইসলাম দুলাল, সাবেক ছাত্রনেতা গাছা থানা আওয়ামী যুব লীগের সভাপতি পদপ্রার্থী রাশেদুজ্জামান জুয়েল মন্ডল, মীর মোহাম্মাদ ওসমান গনি সাবেক ছাত্রনেতা গাছা থানা আওয়ামী যুব লীগের সভাপতি পদপ্রার্থী ৩৩, ৩৪, ৩৫ নম্বর ওয়ার্ডের সাবেক মহিলা কাউন্সিলর রিনা হালিম, গাছা থানা ছাএলীগের সভাপতি মোঃ মাসুদ রানা ও সাধারন সম্পাদক,মোঃ বিল্লাল হোসেন ৩৫নং ওয়ার্ডের সেচ্ছাসেবক লীগের সভাপতি পদপ্রার্থী সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সহ আলেম সমাজের আলহাজ্ব মাওলানা মোঃ মনির হোসাইন,সূশিল সমাজের এস.এম জসিম ঊদ্দিন, ব্যবসায়ী প্রতিনিধি হাজী আব্দুল লতিফ সহ একাধীক গার্মেন্সের ষ্টাফ ও মালিক পক্ষ এসময় উপস্থিত ছিলেন।

Exif_JPEG_420

অনুষ্ঠানে বক্তারা বলেন, ছেলে ধরা নিছক একটি গুজব।এর কোন ভিত্তি নেই। বিএনপিসহ কুচক্রী মহল যারা বাংলাদেশের উন্নয়ন চায়না, বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাক এটি যারা সহ্য করতে পারেনা, তারাই জনসাধারণের মাঝে এরকম গুজব সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়।

জনগণের মধ্যে ভীতি সৃষ্টি করে তারা নিজেদের ফায়দা লুটতে চায়। কিন্তু বাংলাদেশ আওয়ামী লীগ শেখ হাসিনার নেতৃত্বে কুচক্রী মহলের এ ধরনের ষড়যন্ত্রের দাঁতভাঙা জবাব দিবে। সকল ষড়যন্ত্র নস্যাৎ করার ক্ষমতা বাংলাদেশ আওয়ামী লীগ রাখে। সরকার সকল ষড়যন্ত্র মোকাবেলা করে সামনে দিকে এগিয়ে যাবে।

Exif_JPEG_420

বক্তারা বলেন, বাংলাদেশ উন্নয়নকে কোন কুচক্রী মহল বাধাগ্রস্ত করতে পারবে না। তারা বলেন, তারেক জিয়া লন্ডনে বসে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।
আগামীতে তার ষড়যন্ত্রের দাঁতভাঙা জবাব দেবে বাংলাদেশের মানুষ। তার অপকর্মের বিরুদ্ধে সরকার অবগত। আইনের মাধ্যমে লন্ডন থেকে তাকে বাংলাদেশে এনে আগামীতে তার দৃষ্টান্তমূলক বিচার করা হবে, যাতে করে ভবিষ্যতে কোনো ষড়যন্ত্রকারী বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করার সাহস না পায়।

আপনার-আমার সচেতনতাই পারে ডেঙ্গু প্রতিরোধ করতে। অনুষ্ঠানে রাজনৈতিক নেতৃবৃন্দ ছাড়াও বাদশা মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদিব কুমার ও কলমেশ্বর রোকেয়া স্বরনী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম মজিবুর রহমান সহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক,শিক্ষার্থী, অভিভাবক,গাছা প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি মোঃ কামাল উদ্দিন সহ-সভাপতি মোঃ আরিফ মৃধা, সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হামিদ খান সাংগঠনিক সম্পাদক ইমারত হোসেন বকুল প্রচার সম্পাদক মোঃ জুম্মন মিয়া কার্যনির্বাহী সদস্য নজরুল ইসলাম আমিনুল ইসলাম রবিন, আব্দুল খালেক, মোঃ শহিদুল ইসলাম ও মাজনুন মাসুদ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

Comments

comments

Close