বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রচ্ছদ ডেঙ্গু মোকাবেলায় সেনাবাহিনীকে কাজে লাগানোর আহ্বান নাসিমের

ডেঙ্গু মোকাবেলায় সেনাবাহিনীকে কাজে লাগানোর আহ্বান নাসিমের


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ২ | প্রকাশিত হয়েছে: জুলাই ৩১, ২০১৯ , ৮:২১ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রচ্ছদ


ডেঙ্গু মোকাবেলায় প্রয়োজনে সেনাবাহিনীকে কাজে লাগানোর কথা বলেছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলা করার জন্য আওয়ামী লীগ মাঠে নেমেছে। ১৪ দলকেও মাঠে নেমে ডেঙ্গু প্রতিহত করতে হবে।

আজ বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ‘ডেঙ্গু প্রতিরোধ কার্যকরী পদক্ষেপ গ্রহণ এবং সামাজিক অস্থিরতা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

না‌সিম বলেন, ডেঙ্গু মোকাবেলায় মশার সঙ্গে যুদ্ধ করেও আমরা জয়লাভ করবো। আমাদের জন্ম হারার জন্য নয়। জয় লাভ করার জন্যই আওয়ামী লীগের জন্ম বলে দাবি করেন তিনি।

তিনি বলেন, আমি সিটি করপোরেশন কর্তৃপক্ষকে নিজে ডেকে বলেছি। আপনারা আগে থেকে ডেঙ্গু প্রতিহত করার জন্য প্রস্তুতি নেন। কিন্তু তারা কি করেছে আমার বুঝে আসছে না। পরিস্থিতি দেখে মোকাবিলা করার পদক্ষেপ নিতে হয় সেটাও তারা বোঝে না।

তিনি বলেন, সিটি করপোরেশনের কর্মীরা যেহেতু ঠিকভাবে কাজ করে না, তাহলে তাদেরকে কেন বেতন দেওয়া হয়।

তিনি বলেন, আমি সরকারি শিশু হাসপাতালে গিয়েছি। সেখানে দেখলাম ডাক্তার-নার্সরা জীবনের ঝুঁকি নিয়েও ডেঙ্গু রোগীদের জন্য কাজ করে যাচ্ছেন।

আলোচনাসভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা ৮ আসনের সাংসদ রাশেদ খান মেনন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Comments

comments

Close