বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রচ্ছদ সরকারকে বিপদে ফেলতেই গুজব ছড়ানো হচ্ছে : তথ্যমন্ত্রী

সরকারকে বিপদে ফেলতেই গুজব ছড়ানো হচ্ছে : তথ্যমন্ত্রী


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ২ | প্রকাশিত হয়েছে: জুলাই ৩১, ২০১৯ , ৭:৫৮ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রচ্ছদ


তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকারকে বেকায়দায় ফেলতেই একটি স্বার্থান্বেষী মহল গুজব ছড়িয়েছে। প্রথমে গুজব ছড়ানো হয় পদ্মা সেতুতে শিশু বলি দিতে হবে এবং এই গুজবটি ছড়াতে লন্ডন থেকে দেওয়া পোস্টে লেখা ছিল। সরকারি অনুমোদন নিয়ে পদ্মা সেতু প্রকল্প সম্পন্ন করার জন্য এক লক্ষ শিশু বলি দিতে হবে।

আজ বুধবার ‘গুজব শনাক্ত ও সত্য তথ্য প্রচারের মধ্য দিয়ে গুজব নিরসনে কার্যকর ভূমিকা গ্রহণ’ বিষয়ে আন্তঃমন্ত্রণালয় সভার শুরুতে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, সরকারের নানা পদক্ষেপের কারণে সেই গুজব নিরসন হবার পরপরই আবার কয়েকদিন আগে আরেকটি গুজব ছড়িয়ে দেওয়া হয় যে, বিদ্যুৎ থাকবে না এবং বিদ্যুৎ না থাকলে ছেলেধরা আতঙ্ক। সেই গুজবটাও যখন আমরা জনগণকে বোঝাতে সক্ষম হয়েছি তখন আরেকটি গুজব ছড়ানো হল যে বেসিনের মধ্যে হারপিক, ব্লিচিং পাউডার, ক্যামিকেল ঢেলে দিলে ডেঙ্গু মশা নিধন করা সম্ভব হবে। এটিও অসৎ উদ্দেশ্যে ছড়ানো হয়েছে।

তিনি বলেন, গুজবের বিরুদ্ধে সবার সম্মিলিত প্রচেষ্টা দরকার। সে জন্য আমি গণমাধ্যমের সহযোগিতা চাই। সর্বোপরি দেশবাসিকে আহ্বান জানাই সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ যদি এইভাবে অসৎ উদ্দেশে গুজব ছড়ানোর উদ্দেশ্যে কোনো পোস্ট দেয় সেটির বিরুদ্ধে যেন সামাজিক যোগাযোগ মাধ্যমেই আমরা সোচ্চার হই। তাহলে সাথে সাথে গুজব নিরসন করা সম্ভবপর হবে।

সভায় তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, তথ্য সচিব আবদুল মালেক, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস, প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তর, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা, বিটিআরসি ও তথ্য মন্ত্রণালয়ের সংস্থা প্রধানগণ ও প্রতিনিধিবৃন্দ অংশ নেন।

Comments

comments

Close