মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রচ্ছদ, স্বাস্থ্য মাশরাফির দেওয়া ৬০০ ডেঙ্গু পরীক্ষার কিট পৌঁছল হাসপাতালে

মাশরাফির দেওয়া ৬০০ ডেঙ্গু পরীক্ষার কিট পৌঁছল হাসপাতালে


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ২ | প্রকাশিত হয়েছে: আগস্ট ২, ২০১৯ , ৮:২৬ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রচ্ছদ,স্বাস্থ্য


নিজ নির্বাচনী এলাকা নড়াইল-২ আসনে ডেঙ্গুর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন সাংসদ এবং জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। একদিন আগেই তিনি নড়াইল-২ আসনের সকল ডেঙ্গু রোগীদের চিকিৎসার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন। এছাড়া ব্যক্তিগত অর্থায়নে ডেঙ্গু শনাক্তকারী ৬০০ কিট প্রদানের ঘোষণা দেন। তার ঘোষণা অনুযায়ী গতকাল বৃহস্পতিবার ব্যক্তিগত অর্থায়নে ক্রয় করা ডেঙ্গু শনাক্তকারী ৬০০টি কিটস জেলা প্রশাসনের কাছে পৌছে দেওয়া হয়।

জেলা প্রশাসক আঞ্জুমান আরার নেতৃত্বে আজ শুক্রবার বেলা ১২ টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে ৩০০ টি কিটস নড়াইল সদর হাসপাতাল কর্তৃপক্ষের নিকট ও ৩০০ টি কিটস লোহাগড়া হাসপাতাল কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়।এ সময় উপস্থিত ছিলেন নড়াইল জেলা পুলিশ সুপার মোঃ জসীম উদ্দিন,সিভিল সার্জন ডাঃ আসাদুজ্জামান টনি,সদর পৌরসভার মেয়র মোঃ  জাহাঙ্গীর বিশ্বাস,ডাঃ মশিউর রহমান বাবুসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ।

এসময় জেলা প্রশাসক আঞ্জুমান আরা বলেন,সকল পেশার মানুষ কে সাথে নিয়ে নড়াইলের প্রতি ইঞ্চি জায়গা থেকে ডেঙ্গু নির্মূলে কাজ করবো। তিনি মাশরাফি বিন মুর্তজাকে নড়াইলবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানান।

পুলিশ সুপার মোঃ জসীম উদ্দীন মাননীয় সংসদ সদস্যের এমন প্রশংসনীয় উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, ‘জনগণের সেবা প্রদানে পাশে থেকে রোগীদের হাসপাতালে অবস্থান নির্বিঘ্ন করা, সেবা প্রদানে যে কোনো হয়রানি মোকাবেলা ,জরুরী আম্বুলেন্স সেবা প্রাপ্তি ও হাসপাতালের পরিবেশ স্বাস্থ্যসেবা প্রদান ও গ্রহণের উপযোগী রাখতে নড়াইল সদর ও লোহাগড়া হাসপাতালে পুলিশ মোতায়েন করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘মহামারী এই ডেঙ্গু ঝুঁকিতে যখন সবাই আতঙ্কিত, জনগণের বন্ধু হিসেবে তাদের পাশে দাঁড়ানো পুলিশ প্রশাসনের নৈতিক ও পেশাগত দায়িত্ব।’

পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস বলেন, ‘এম.পি মহোদয়ের ডাকে সাড়া দিয়ে ইতিমধ্যে আমার পৌরসভার প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরবৃন্দের নেতৃত্বে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হচ্ছে। কিটস গ্রহণ করতে এসে নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক বলেন,এই কিটসের অভাবে বিগত কয়েকদিন ডেঙ্গু শনাক্তে আমরা বেশ বিড়ম্বনায় পড়েছি। এখন তারা নির্বিঘ্নে জনপ্রত্যাশা অনুযায়ী সেবা দিতে পারবেন।’

উল্লেখ্য, ডেঙ্গু রোগ মহামারী আকার ধারণ করলে, নড়াইলের ডেঙ্গু আক্রান্তদের পাশে থাকার কথা দিয়ে যাবতীয় সকল সহযোগিতার ঘোষণা দেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এসময়  তিনি সকলকে নিজ নিজ বাড়ির আঙ্গিনা পরিষ্কার পরিচ্ছন্ন রাখার আহবান জানান এবং নড়াইলের কারো জ্বর অনুভূত হলে দেরি না করে সরাসরি নড়াইল সদর হাসপাতাল বা লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে ডেঙ্গু রোগ শনাক্ত করে সেবা নেওয়ার আহবান জানান।

মাশরাফি বিন মুর্তজার এমন ঘোষণার পর নড়াইলের রাজনৈতিক, প্রশাসনিক ও সামাজিক সংগঠন নিজ নিজ অবস্থান থেকে মাঠে নেমে কাজ করতে শুরু করে।যার ফলে নড়াইল জেলায় আক্রান্ত রোগীরা সুচিকিৎসা পাচ্ছে এবং আতঙ্কিত হওয়ার প্রবণতা কমে সকলে সতর্ক অবস্থানে রয়েছে।

Comments

comments

Close