শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
আজকের পত্রিকা, প্রচ্ছদ, বিনোদন, বিভাগীয় সংবাদ, রাজনীতি, স্বাস্থ্য দক্ষিন সিটি কর্পোরেশন ১৬নং ওয়ার্ড কাউন্সিলরের নেতৃত্বে “ডেঙ্গুজ্বর প্রতিরোধে এডিস মশা নিধনের বিশেষ কর্মসুচি” অব্যাহত

দক্ষিন সিটি কর্পোরেশন ১৬নং ওয়ার্ড কাউন্সিলরের নেতৃত্বে “ডেঙ্গুজ্বর প্রতিরোধে এডিস মশা নিধনের বিশেষ কর্মসুচি” অব্যাহত


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: আগস্ট ৯, ২০১৯ , ৯:২৫ অপরাহ্ণ | বিভাগ: আজকের পত্রিকা,প্রচ্ছদ,বিনোদন,বিভাগীয় সংবাদ,রাজনীতি,স্বাস্থ্য


এম.জে.এ মামুন :

ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশন ১৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হোসেন হায়দার হিরু’র নেতৃত্বে “ডেঙ্গুজ্বর প্রতিরোধে এডিস মশা নিধন এবং ডিম ধ্বংস করনে বিভিন্ন কর্মসূচী চলমান রয়েছে।

তারই ধারাবাহিকতায় গত ২১ জুলাই ২০১৯ইং বুধবার ওয়ার্ডের কাঠাল বাগান ঢালে ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশন এর সবকটি ওয়ার্ডে “বাড়ী বাড়ী গিয়ে এডিস মশার জীবানু শনাক্তকরন ও ধংসকরন” কর্মসূচির উদ্বোধন করেন ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশন এর মাননীয় মেয়র জনাব সাইদ খোকন, অন্যান্য কাউন্সিলর ও সিটি কর্পোরেশনের উচ্চ পদস্থ কর্মকর্তা, কর্মচারী, স্থানীয় জনগন।

০১/০৮/২০১৯ইং বৃহস্পতিবার ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হোসেন হায়দার হিরু’র উদ্যোগে কাউন্সিলরের অফিসে “ডেঙ্গুজ্বর প্রতিরোধে এডিস মশা নিধনের বিশেষ কর্মসুচি” প্রনয়নের লক্ষ্যে সিটি করপোরেশন, স্থানীয় রাজনৈতিক দল ও অঙ্গ সংগঠন, ছাত্র শিক্ষক, পেশাজীবি, সাংস্কৃতিক সংগঠন, স্কাউট, স্থানীয় খেলাঘর, চিকিৎসক, সামাজিক সংগঠন, ও এলাকাবাসীর যৌথ সভা অনুষ্ঠিত হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন কলাবাগান থানা আওয়ামী লীগের সভাপতি জনাব কাজী মান্নান, সাধারন সম্পাদক নজরুল ইসলাম বাবুল, সংরক্ষিত কাউন্সিলর নারগিস মাহতাব।

ওয়ার্ড কাউন্সিলর মোঃ হোসেন হায়দার হিরু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক আমার ওয়ার্ডে পরিস্কার পরিচ্ছন্নতা ও এডিস জীবানু ধ্বংস করনের বিশেষ কর্মসুচী নেয়া হয়েছে- সম্পুর্ন ওয়ার্ডকে ৫ টি ভাগে ভাগ করে ৫ টি টিম করা হয়েছে। প্রতি টিমে ৯ জন পরিচ্ছন্ন কর্মী, ১ জন মশক কর্মী, এম্বেসেডর বৃন্দ, কাউন্সিলরের প্রতিনিধি ১ জন, সরকারের বিভিন্ন মন্ত্রনালয় হতে দায়ীত্ব প্রাপ্ত কর্মকর্তা কর্মচারীবৃন্দ, বাংলাদেশ স্কাউট এর সদস্যবৃন্দ, রাজনৈতিক কর্মীবৃন্দ, ও এলাকার সমাজসেবী কর্মীবৃন্দ, প্রতিটি টিমে কাজ করছেন।

প্রতিদিন সকাল ১০:৩০ টা হতে দুপুর ১:০০ টা পর্যন্ত ৫ টি এলাকায় একযোগে এই ৫ টি টিমের মাধ্যমে পরিচ্ছন্ন কাজ, মশক নিধন কাজ এবং প্রতিটি বাড়ীতে বাড়ীতে আনাচে কানাচে পরিচ্ছন্ন কাজ করা হচ্ছে। একই এলাকায় বিকালে ফগিং মেশিনে ঔষধ ছিটানো হয়। আমার ওয়ার্ডে ডেঙ্গুর বিরুদ্ধে যুদ্ধঘোষনা করা হয়েছে। আমি নিজে উপস্তিত থেকে সমস্ত কাজের তদারকি করছি এবং এলাকাবাসীকেও সহযোগীতা করার জন্য অনুরোধ করেছি। তিনি আরও বলেন এ কর্মসূচী অব্যাহত থাকবে।

Comments

comments

Close