মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অপরাধ, কৃষি, প্রচ্ছদ, সাক্ষাৎকার বন মার্ডারের মূলহোতা বিট কর্মকর্তা হুমায়ন

বন মার্ডারের মূলহোতা বিট কর্মকর্তা হুমায়ন


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: আগস্ট ১৫, ২০১৯ , ১১:২৫ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,কৃষি,প্রচ্ছদ,সাক্ষাৎকার


মোঃ আবু হানিফ (হীরা) বিশেষ প্রতিনিধি:

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নে কাচিঘাটা রেঞ্জের জাথালিয়া বন ভিটের কর্মকর্তা হুমায়ুন কবির, বিগত দুই মাস পূর্বে বন ভিটের সম্মুখীনে ১৭টি গাছ বিক্রির অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে বিভিন্ন সংবাদপত্রে অভিযোগ প্রকাশিত হয়েছে। কিন্তু এতেও বিট অফিসার হুমায়ুন কবির তার নিজ অবস্থানে বিদ্যমান থেকে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও চাঁদাবাজি প্রতিনিয়ত ঘটিয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে। এ বিষয়ে কাচিকাটা রেঞ্জের দায়িত্বপ্রাপ্ত রেঞ্জ অফিসার জনাব, মোঃ মহাসিন এর সাথে কথা বলে জানা যায়। যে বিট অফিসার হুমায়ুন কবির তিন মাস হয় যোগদান করেছে, তিনি যোগদানের পর থেকেই বনের বিভিন্ন ধরনের বিন্যাস করে আসছে প্রকাশ্য দিব লোকে রাতে কিবা দিনে।

১৬/০৭/২০১৯ ইং তারিখে উর্দ্ধতন বন কর্মকর্তা ও উপজেলা সহকারি কমিশনার সমন্বয় ক্রমে করাত কল জব্দ অভিযান করা হয়। জব্দকৃত করাত কল গুলো জাথালিয়া ভিটে সংরক্ষিত রাখা হয়েছে, এ পর্যায়ে করাত কলের মালিকগন বিট কর্মকর্তা হুমায়ুন কবিরের কাছে আকুতি মিনতি জানায় যে, এলাকার অনেক হিত দরিদ্র মধ্যবিত্ত পরিবারের লোকজনের দুবেলা দুমোঠু খাবার যোগার হয় প্রতিটি স-মেল থেকে।

মিল মালিকদের আকুতিতে উঠে আসে যে শুধুমাত্র সরকারি টেন্ডার কৃত প্লটের গাছ ধারা তাহাদের করাত কলটি পরিচালনা করে থাকে। এ পর্যায়ে তাহাদের দুর্বলতার সুযোগ নিয়ে মামলার অভয় দেখিয়ে, তাদের কাছ থেকে আর্থিক লেনদেন সম্পন্ন করে বলে জানান অত্র বিটের কর্মরত ফরেস্ট গার্ড ও হিসাব রক্ষক তোফাজ্জল হোসেন। তোফাজ্জল হোসেন তার মুঠোফোনে এই ঘটনার স্বীকারোক্তি দেন।

চলমান পর্ব ~১

Comments

comments

Close