শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অপরাধ, চটগ্রাম বিভাগ, প্রচ্ছদ পালংখালী ইয়াবার চালান নিয়ে পলাতক থাকায় স্হানীয় দুইযুবক কে অপহরণ করে নিয়েগেছে রোহিঙ্গা চার দিনেও থানায় অভিযোগ করেনি ।

পালংখালী ইয়াবার চালান নিয়ে পলাতক থাকায় স্হানীয় দুইযুবক কে অপহরণ করে নিয়েগেছে রোহিঙ্গা চার দিনেও থানায় অভিযোগ করেনি ।


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ২ | প্রকাশিত হয়েছে: আগস্ট ১৮, ২০১৯ , ৪:০৭ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,চটগ্রাম বিভাগ,প্রচ্ছদ


নুরুল বশর উখিয়া।

উখিয়া উপজেলা পালংখালী বটতলী এলাকায় ইয়াবার ঘটনা নিয়ে কিছু পলাতক দুইজন কে অপহরণ করে নিয়ে গেছে রোহিঙ্গারা,

মিয়ানমারে থাকা ও ওই দেশ থেকে পালিয়ে বাংলাদেশে আসা কয়েকজন রোহিঙ্গা নাগরিক মিলে গড়ে তুলেছে ইয়াবা ব্যবসায়ীদের একটি চক্র। মিয়ানমারে থাকা রোহিঙ্গারা বাংলাদেশে ইয়াবা সরবরাহ করে আবার ফেরত যাচ্ছে সেদেশে। আর বাংলাদেশে থাকা রোহিঙ্গারা ক্যাম্প থেকে পালিয়ে এ দেশের বিক্রেতাদের কাছে চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্নস্থানে অবস্থান করে ইয়াবা তুলে দিচ্ছে। ক্যাম্পে থাকা কিছু রোহিঙ্গা নাগরিককে বহনকারী হিসেবে তারা ব্যবহার করছে। এই চক্রের মূল বিনিয়োগকারী হিসেবে আছে এক বাংলাদেশি।

রবিবার  রাত থেকে শনিবার (১৭আগস্ট) ভোর পর্যন্ত অভিযান চালিয়ে উখিয়া উপজেলার পালংখালীর বটতলী গ্রামের শামসুর পুকুরেে অভিযান চালিয়ে ৩০০০০ হাজার পরিত্যক্ত ইয়াবা উদ্ধার করে কাওকে গ্রেপ্তার করতে পারেনি।

তবে গোপন সুত্রে খবর ঐদিন মায়ানমার থেকে ২লাখ ইয়াবা আনেন স্হানীয় ইয়াবার গডফাদার নুর মোহাম্মদ  এই নুর মোহাম্মদ দীর্ঘদিন ধরে ইয়াবার গগডফাদার চিক্কুন্নার হাত ধরে হয়ে যায় রাতারাতি কোটিপতি জমি জমা বাড়ির মালিক নুর মোহাম্মদ এখন আন্ডারগ্রাউন্ডেে থেকে চালিয়ে যাচ্ছেন ইয়াবার রমরমা ব্যবসা  ।

নুর মোহাম্মদ পিতা মৃত্যু  হাছান আলী,   হাফেজ আহম্মদ , পিতা মৃত্যু  হাছান আলী, মিজান পিতা মৃত্যু  হাছান আলী পরিবারিক সিন্ডিকেট হয়ে  মায়ানমার থেকে দুই একদিন পরপরে ইয়াবার বড় চালান আসছে সেই সুবাদে গত রবিবার রাতে এমন একটি চালান স্হানীয়দের মাধ্যমে আসে

ইয়াবার চালান গুলো হাতিয়ে নেই একটি সংঘবদ্ধ দল, তারা হচ্ছেন, মোঃ রাসেল পিতা মোঃ বান্ডাল কালু, নুরুল আমিন প্রকাশ  (বাগুলা)  মৃত্যু আবদু সালাম আবদু,

মোঃ শফিক পিতা আবদু জব্বার সহ আরও অনেক এই রয়েছেন গোপন সুত্রে আরও খবর এই বিষয় নিয়ে বর্তমানে দুইজন স্হানীয় ছেলে অপহরণ করে নিয়ে গেছে রোহিঙ্গারা  এবিষয়ে এখনও পর্যন্ত থানায় কোনো অভিযোগ করেনি তাদের পিতা আবদুল গফুর ও আব্দুর রহিম রোহিঙ্গা ক্যাম্পে আটক কতৃরা হলো মোঃ সোহেল পিতা মোঃ কালু,প্রকাশ (বান্ডাল)  মুফিজ পিতা আব্দুর রহিম এদের পিতা জড়িত থাকার কারণে এখনো উখিয়া থানায় কোন অভিযোগ করেনি বলে জানিয়েছেন স্হানীয় সুত্রে।

আরও গোপন সুত্রে খবর এই বিষয় নিয়ে স্হানীয় কিছু নেতা ইয়াবা গডফাদার দের হাত মিলিয়ে মোটা অংকের টাকা ধরে সামাল দিতে মরিয়া হয়ে উঠেছে কিন্তু দুইজন স্হানীয় ছেলে অপহরণ নিয়ে জানতে চাইলে তাহার বাবা আবদুল গফুর বলেন দুইদিন আগেই বিশ লাখ টাকা দাবী করেন বলে জানিয়েছেন, এই বিষয় নিয়ে যেই কোন সময় বড়ো ধরনের ঘটনা হতে পারে বলে জানিয়েছেন স্হানীয় কিছু মানুষ,

ইয়াবা ভাগাভাগি নিয়ে পলাতক রয়েছে অনেক এই  বিষয়ে উখিয়া থানা অফিসার ইনচার্জ আবুল মনসুর জানান তিনি শুনেছেন বিজিবি কতৃপক্ষ ইয়াবা উদ্ধার করেছেন অপহরণ নিয়ে এখনও কেউ অভিযোগ করেনি

Comments

comments

Close