শুক্রবার, ৭ মে, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অপরাধ, জাতীয়, প্রচ্ছদ, প্রশাসন চাকরিচ্যুতও হতে পারেন জামালপুরের সেই ডিসি : মন্ত্রিপরিষদ সচিব

চাকরিচ্যুতও হতে পারেন জামালপুরের সেই ডিসি : মন্ত্রিপরিষদ সচিব


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: আগস্ট ২৬, ২০১৯ , ৬:২১ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,জাতীয়,প্রচ্ছদ,প্রশাসন


অফিস সহায়ক এক নারীর সঙ্গে আপত্তিকর সেই ভিডিওর অভিযোগ প্রমাণিত হলে ওএসডি হওয়া জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীর চাকরিচ্যুত হতে পারেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

আজ সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকের পর সচিবালয়ে ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ওএসডি হওয়া জামালপুরের ডিসির বিরুদ্ধে সার্বিক বিষয়ে তদন্ত করা হবে। দোষী প্রমাণিত হলে তার পদাবনতি বা চাকরি থেকে অব্যাহতি দেওয়া হতে পারে।

প্রশাসনের কর্মকর্তাদের বিরুদ্ধে অতীতে এমন অভিযোগ হলেও শাস্তি হয়নি কেন? সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, শাস্তি হবে ইনশাল্লাহ। ওটা মন্ত্রিসভায় আলোচনা হয়নি। তদন্তে প্রমাণিত না হলে শাস্তি দেওয়া কঠিন।

ওএসডি ডিসির বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে? প্রশ্নে তিনি বলেন, পাবলিক সার্ভেন্টদের জন্য ডিসিপ্লিন আপিল রুল যেটা, এটা বলে যে, তার ডিসমিস্যাল হতে পারে চাকরি থেকে, রিমুভাল হতে পারে অথবা নিচের পদে নামিয়ে দেওয়া হতে পারে। মানে গুরুদণ্ড হতে পারে।

উল্লেখ্য, বৃহস্পতিবার মধ্য রাতে খন্দকার সোহেল আহমেদ নামে একটি ফেসবুক আইডি থেকে জেলা প্রশাসকের আপত্তিকর ভিডিওটি পোস্ট করা হয়। ওই ঘটনায় জামালপুরসহ সারা দেশের মানুষের মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়ে।

এ ঘটনায় রবিবার জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরকে ওএসডি করা হয়। তার বদলে নতুন ডিসি হিসেবে নিয়োগ পান পরিকল্পনামন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মোহাম্মদ এনামুল হক।

Comments

comments

Close