বৃহস্পতিবার, ৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অপরাধ, চটগ্রাম বিভাগ, প্রচ্ছদ চট্টগ্রামে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে বাধা!!!

চট্টগ্রামে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে বাধা!!!


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: আগস্ট ২৯, ২০১৯ , ৭:০৬ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,চটগ্রাম বিভাগ,প্রচ্ছদ


চট্টগ্রাম প্রতিনিধি।

চট্টগ্রামে জলাবদ্ধতা নিরসনে গৃহীত প্রকল্পের অংশ হিসেবে টেকপাড়া খালের পাড়ে গড়ে উঠা আরো ২৮অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ ও সেনাবাহিনীর যৌথ দল। এতে নেতৃত্বে দেন সিডিএ’র বিশেষ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল আলম।এতে খালের পাড়ে মোট অবৈধ স্থাপনার সংখ্যা ৪৬টি বলে জানিয়েছে সিডিএ কর্তৃপক্ষ।
বুধবার ২৮ আগস্ট সকালে ফিশারিঘাটের টেকপাড়া খালে এ অভিযান শুরু হয়ে বিকেল পর্যন্ত চলে।পুরো অভিযানে ১টি দুইতলা ও ১টি চারতলা ভবন উচ্ছেদ করা হয়।
অভিযানের এক পর্যায়ে স্থানীয়রা বাধা দিলে ওই এলাকায় আসে সেনাবাহিনীর একটি দল।এরপর বাধাদানকারীদের ধাওয়া করলে পরিস্থিতি শান্ত হয়ে আসলে উচ্ছেদ কার্যক্রম আবার শুরু করা হয় বলে জানিয়েছেন দায়িত্বপালনকারী সিডিএ’র প্রকৌশলী কাজি কাদের নেওয়াজ।
অভিযান চালানোর এক পর্যায়ে বুলডোজার উল্টে গিয়ে দুইজন আহত হয়।পর তাদেরকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।
উল্লেখ্য যে, ২০১৮ সালের ৯ এপ্রিল চট্টগ্রামে জলাবদ্ধতা নিরসনে গৃহীত মেগা প্রকল্প বাস্তবায়নে বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে সিডিএর সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়। এরপর সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোর খালের উভয় পাশে রিটেইনিং ওয়াল, রাস্তা নির্মাণ ও নিচু ব্রিজগুলো ভেঙে উঁচু করার কাজ শুরু করে। পাশাপাশি খাল থেকে ময়লা পরিষ্কার কার্যক্রমও শুরু হয়।

Comments

comments

Close