মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রচ্ছদ, সিলেট বিভাগ হবিগঞ্জে জাতীয় পতাকা উৎসব ২ সেপ্টেম্বর

হবিগঞ্জে জাতীয় পতাকা উৎসব ২ সেপ্টেম্বর


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: আগস্ট ২৯, ২০১৯ , ৬:৫৩ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রচ্ছদ,সিলেট বিভাগ


সুশীল চন্দ্র দাস হবিগঞ্জ  প্রতিনিধি 

জাতীয় পতাকার সঠিক মাপ নিয়ন্ত্রণ ও শিক্ষার্থীদের মনে পতাকার সম্মানবোধ জাগ্রত করার লক্ষ্যে ২ সেপ্টেম্বর হবিগঞ্জে পতাকা উৎসব উদযাপিত হবে। হবিগঞ্জ জেলা প্রশাসন এ ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে।
বৃহস্পতিবার দুপুরে ডিসির সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে এ তথ্য দিয়েছেন ডিসি মাহমুদুল কবীর মুরাদ।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, এখনো অনেক শিক্ষা প্রতিষ্ঠানে দায়সারাভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এর সঠিক মাপ ও যথাযথ সম্মানের ব্যাপারে প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের ধারণা নেই। অথচ আমাদের একটি পতাকা বিধি আছে। তা অনেক সময়ই মানা হয় না। সঠিকভাবে পতাকা ব্যবহার করা হয় না। সঠিক মর্যাদা দেয়া হয় না। তাই আমরা মহান জাতীয় পতাকার গুরুত্ব ও সম্মানবোধের বিষয়টি শিক্ষার্থীদের মনে স্থান করে দিতে চাই। আমরা এ উৎসবের মাধ্যমে জেলার সব শিক্ষক ও শিক্ষার্থীদের এক জায়গায় নিয়ে আসতে চাই। যেখানে এ ব্যাপারে সঠিক দিক নির্দেশনা প্রদান করা হবে। ২ সেপ্টেম্বর এ উৎসব অনুষ্ঠিত হবে।
ডিসি আরো জানান, জেলার নয় উপজেলার এক হাজার ৫০০ শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে উৎসবের উদ্বোধন করা হবে। এর আওতায় প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা ও কলেজগুলোকে অন্তর্ভূক্ত করা হয়েছে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. নূরুল ইসলাম, অতিরিক্ত ডিসি (রাজস্ব) তারেক মো. জাকারিয়া, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মর্জিনা আক্তারসহ প্রমুখ

Comments

comments

Close