মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
ঢাকা বিভাগ, প্রচ্ছদ, শোক গাছা প্রেস ক্লাব কর্তৃক বঙ্গবন্ধুর ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও ক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

গাছা প্রেস ক্লাব কর্তৃক বঙ্গবন্ধুর ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও ক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১, ২০১৯ , ৩:১০ অপরাহ্ণ | বিভাগ: ঢাকা বিভাগ,প্রচ্ছদ,শোক


মোঃআরিফ মৃধাঃ

স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
 গাছা প্রেসক্লাব কর্তৃক আয়োজিত এ অনুষ্ঠানে  বক্তব্য রাখেন এককালের  মাঠ কাঁপানো ছাত্রনেতা, বিশিষ্ট শিক্ষানুরাগী গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মহিউদ্দিন মহি। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ শহিদুল্লাহ, গাছা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক একুশের বাণী পত্রিকার সহ সম্পাদক এসএম মজিবুর রহমান সুমন।
 বঙ্গবন্ধু যুব পরিষদের সভাপতি ও গাছা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি কামাল উদ্দিন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সাংবাদিক আব্দুল হামিদ খান, গাজীপুর মহানগর বঙ্গবন্ধু যুব পরিষদের সহ-সভাপতি, গাছা থানা আওয়ামী লীগ নেতা ও গাছা প্রেসক্লাবের সহ-সভাপতি রুবেল আহমেদ বেগ,সহ সভাপতি নাহিহ সরকার,নির্বাহী সদস্য নজরুল ইসলাম দৈনিক ভোরের দর্পণ, নির্বাহী সদস্য জাকির হোসেন জিয়া,সাংগঠনিক সম্পাদক বকুল সরকা, টিটু কান্তি কর, চ্যানেল আইয়ের ক্যামেরাম্যান রমজান আলী রুবেল সাংবাদিক নেতা মফস্বল সাংবাদিক ফোরামের নেতা মানিক অর্থ সম্পাদক দৈনিক আমাদের অর্থনীতি পত্রিকার জেলা প্রতিনিধি বাতেন বাচ্চু মফস্বল সাংবাদিক ফোরাম নেতা নাছিমা আক্তার রেনু, সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন।
বক্তারা অনুষ্ঠানে বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বকে ধারণ করে বাংলাদেশকে ও দেশের মানুষকে ভালবাসতে হবে।
দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রতিটি নাগরিকের সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাওয়ার আহ্বান জানান। বঙ্গবন্ধুর খুনিদের দেশে এনে বিচারের মুখোমুখি করতে হবে। যারা ব্যাংক বাংলাদেশের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি বঙ্গবন্ধুর ফোনের সাথে সেদিন যারা প্রত্যক্ষ জড়িত ছিল ষড়যন্ত্র করে একুশে আগস্টের গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে নিশ্চিহ্ন করে দিতে চেয়েছিল বাংলাদেশ আওয়ামী লীগকে যাঁরা নেতাশূন্য মেধাশূন্য করতে চেয়েছিল তাদের বিচার বাংলার মাটিতে যেন হয় সে দাবি অনুষ্ঠানের পক্ষ থেকে করা হয়।
 বঙ্গবন্ধুসহ সেদিন তার পরিবারের সদস্যদের যারা নির্মমভাবে হত্যা করেছিল তাদের যেন বিচার করা হয় সে দাবি এখান থেকে করা হয়। অনুষ্ঠানে বঙ্গবন্ধু সহ তার পরিবারের সকল সদস্য যারা সেদিন ঘাতকের হাতে নির্মম ভাবে   নিহত হয়েছেন, তাদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।
 এশিয়ান টেলিভিশনের প্রতিনিধি আরিফ মৃধার   পরিচালনায় অনুষ্ঠান শেষে গরিবদের মধ্যে খাবারবিতরণ করা হয়।
 এসময় অনুষ্ঠানে বিভিন্ন দলের নেতা-কর্মী,  বিশিষ্টজন, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ক্লাবের তৃতীয়  প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।
 এসময়  কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয় রাত বারোটা এক মিনিটে। তৃতীয়  প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা ও অন্যান্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Comments

comments

Close