শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
কৃষি, চটগ্রাম বিভাগ, জাতীয়, প্রচ্ছদ, বিভাগীয় সংবাদ চট্টগ্রাম ওয়াসার পানির মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার দাবীতে বাম গণতান্ত্রিক জোটের মানববন্ধন

চট্টগ্রাম ওয়াসার পানির মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার দাবীতে বাম গণতান্ত্রিক জোটের মানববন্ধন


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৩, ২০১৯ , ১১:২৪ অপরাহ্ণ | বিভাগ: কৃষি,চটগ্রাম বিভাগ,জাতীয়,প্রচ্ছদ,বিভাগীয় সংবাদ


এম.ইউছুফ, চট্টগ্রাম প্রতিনিধি :

ওয়াসার পানির মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার দাবিতে বাম গণতান্ত্রিক জোট গতকাল চট্টগ্রাম ওয়াসা কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে।
সভায় বক্তৃতারা বলেন, চট্টগ্রাম ওয়াসা এ বছরের ফেব্রুয়ারি মাসে একদফা ৫% বৃদ্ধি করে আবাসিকে প্রতি ইউনিট পানির দাম ৯ টাকা ৪৫ পয়সা থেকে বাড়িয়ে ৯ টাকা ৯২ পয়সা এবং বাণিজ্যিকে ২৬ টাকা ২৫ পয়সা থেকে ২৭ টাকা ৫৬ পয়সা করেছে।

চট্টগ্রাম ওয়াসা আবারো পানির দাম বাড়িয়ে আবাসিকে ১৬ টাকা এবং বাণিজ্যিকে ৪৫ টাকা করার সিদ্ধান্ত নিয়েছে। যা সম্পূর্ণ অযৌক্তিক ও জনস্বার্থ বিরোধী। কেননা এ বছর ফেব্রুয়ারি মাসে একদফা মূল্য বৃদ্ধি হয়েছে। একই বছর দুইবার বৃদ্ধি বেআইনি।

গনসংহতি আন্দোলনের জেলা সমন্বয়কারী হাসান মারুফ রুমীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিপিবি জেলার সাধারণ সম্পাদক অশোক সাহা, বাসদ সদস্য সচিব অপু দাশ গুপ্ত, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ এর ইনচার্জ আল কাদেরী জয়, অমৃত বড়ুয়া, আকরাম হোসেন, আরিফ মাইনুদ্দিন।
মানব বন্ধন শেষে একটি প্রতিনিধি দল ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের কাছে স্মারকলিপি হস্তান্তর করেন।

ববক্তারা আরোবলেন ইতিমধ্যে গ্যাসের দাম বৃদ্ধির চাপে জনজীবন অসহনীয় হয়ে উঠেছে তার সাথে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি তো আছেই।অসংখ্য গ্রাহক নিয়মিত বিল পরিশোধ করেও প্রয়োজনীয় পানি পাচ্ছেন না। বহু এলাকার গ্রাহক ওয়াসার সরবরাহকৃত পানিতে লবণ লৌহ ও জীবাণু দূষণের কারণে নানান পানিবাহিত রোগে আক্রান্ত হচ্ছেন, এমনকি মৃত্যুবরণও করেছে।

অপর দিকে অসংখ্য গ্রাহক দীর্ঘদিন যাবত ভুতুড়ে বিল পরিশোধ করতে বাধ্য হচ্ছেন। পানির দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করা না হলে চট্টগ্রামবাসীকে নিয়ে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন বক্তারা।মানববন্ধন শেষে ওয়াসা ব্যবস্থাপনা পরিচালকের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে স্মারকলিপি পেশ করা হয়।

Comments

comments

Close