শনিবার, ৮ মে, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয়, ঢাকা বিভাগ, প্রচ্ছদ ঢাকা জেলার নবনিযুক্ত এসপি মারুফ হোসেন সরদারকে মোহাম্মদপুর থানা কৃষক লীগের পক্ষ থেকে অভিনন্দন

ঢাকা জেলার নবনিযুক্ত এসপি মারুফ হোসেন সরদারকে মোহাম্মদপুর থানা কৃষক লীগের পক্ষ থেকে অভিনন্দন


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৪, ২০১৯ , ৪:২৬ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,ঢাকা বিভাগ,প্রচ্ছদ


মোঃ ইব্রাহিম হোসেন, ষ্টাফ রিপোর্টারঃ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি)রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. মারুফ হোসেন সরদারকে ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) পদে পদোন্নতি পাওয়ায় রাজধানী মোহাম্মদপুর থানা কৃষক লীগের সভাপতি এ্যাড. মহিউদ্দন আহম্মেদ ও সাধারণ সম্পাদক এম গোলাম কুদ্দুস জিতু মোহাম্মদপুর থানা কৃষক লীগের পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।
২ সেপ্টেম্বর ২০১৯ রোজ সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে মাধ্যমে ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) পদে তাকে এই দায়িত্ব দেওয়া হয়।
গত ১৮ আগস্ট ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) শাহ মিজান শাফিউর রহমান বিপিএম (বার) পিপিএম পদোন্নতি পেয়ে অতিরিক্ত ডিআইজি হয়ে গেলে পদটি খালি হয়ে যায়। দুই সপ্তাহের মাথায় মারুফ হোসেন সরদারকে এ পদে দায়িত্ব দেওয়া হলো।
এক নজরে মারুফ হোসেন সরদার: মোঃ মারুফ হোসেন সরদার খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া গ্রামের মোবারক আলী সরদারের ছেলে। তিনি ২১তম বিসিএস (পুলিশ) বিভাগে সম্মিলিত মেধা তালিকায় তৃতীয় স্থান অর্জন করেন। চাকরী জীবনে তিনি সিলেট, সিরাজগঞ্জ, ডিএমপির লালবাগ জোন, পল্টন জোন, সচিবালয়, ডিসি মিডিয়াসহ গুরুত্বপূর্ণ অঞ্চলে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। ২০১৩ সালেপুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়ে রমনা বিভাগের ডেপুটি কমিশনার হিসেবে দায়িত্ব পালন এবং পরে জাতিসংঘ শান্তি মিশনে দক্ষিন সুদানে দায়িত্ব পালন করেন। সবশেষ রমনা বিভাগের ডিসি হিসেবে দায়িত্ব পালন কালে তাকে ঢাকা জেলার পুলিশ সুপারের দায়িত্ব দেওয়া হলো।
সততা, নিষ্ঠা ও কর্তব্যপরায়ণ পুলিশ অফিসার হিসেবে ২০১৯ সালে বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) সেবা পুরস্কার এবং ২০১৭ সালে প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) সেবা পদক অর্জন করেন তিনি।
মোঃ মারুফ হোসেন সরদার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া এ সি জি বি মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৯৯০ সালে প্রথম বিভাগে উত্তীর্ণ হন। পরে দৌলতপুর সরকারী ব্রজলাল কলেজ থেকে ১৯৯২ সালে এইচএসসি পরীক্ষায় প্রথম বিভাগে পাশ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞান বিভাগে সম্মান ও একই বিষয়ে স্নাতোকোত্তর ডিগ্রী অর্জন করেন। ব্যক্তিগত জীবনে মারুফ হোসেন সরদার দুই কন্যা সন্তানের জনক।

Comments

comments

Close