মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
প্রচ্ছদ, বিভাগীয় সংবাদ, শিক্ষাঙ্গন, শোক দেবিদ্বারে এগারগ্রাম উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে মরহুম কাজী সুলতান আহমেদ এর স্মরনে শোক সভা ও দোয়া মাহফিল

দেবিদ্বারে এগারগ্রাম উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে মরহুম কাজী সুলতান আহমেদ এর স্মরনে শোক সভা ও দোয়া মাহফিল


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৫, ২০১৯ , ১২:০৬ পূর্বাহ্ণ | বিভাগ: প্রচ্ছদ,বিভাগীয় সংবাদ,শিক্ষাঙ্গন,শোক


এম.জে.এ মামুন, সংবাদ প্রতিনিধি :

দেবিদ্বার উপজেলা ২নং ইউসুফপুর ইউনিয়ন মোগসাইর এগারগ্রাম উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে উক্ত বিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা, আজীবন দাতা সদস্য ও সাবেক সভাপতি মরহুম কাজী সুলতান আহমেদ এর স্মরনে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

তিনি গত ০৭/০৮/২০১৯ইং রাত ১২:৪০ টায় কুমিল্লা হার্ট ফাউন্ডেশন হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করছেন। “ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইল্লাহি রাজিউন” এবং সন্ধা ৭:০০ টায় ঐতিহ্যবাহী মোগসাইর রনখলা কবরস্থান মাঠে মরহুমের নামাজের জানাযা শেষে দাফন করাহয়। ০৩/০৯/২০১৯ ইং মঙ্গলবার বিদ্যালয় মাঠে শোক সভা ও দোয়া মাহফিলে শিক্ষক, ম্যানেজিং কমিটি, শিক্ষার্থী, সুধীজন ও আমন্ত্রীত অতিথিবৃন্দ গভীর শ্রদ্ধার সাথে মরহুমের স্মৃতিচারন করেন। সব শেষে মিলাদ ও দোয়া মাহফিলের মাধ্যমে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করাহয়।

বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা বাকী বিল্লাহ্’র সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোগসাইর এগারগ্রাম উচ্চ বিদ্যালয়ের সভাপতি হাজী মোঃ আলী হোসেন মাষ্টার।

শোক সভায় মরহুমের স্মৃতিচারন করে বক্তব্য রাখেন ২নং ইউসুফপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি ও বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য মো: শফিকুল ইসলাম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: জাকির হোসেন, সহকারী প্রধান শিক্ষক মো: মানিক মিয়া সরকার, সহকারী শিক্ষক মো: মুখলেছুর রহমান, উপজেলা আওয়ামীলীগ নেতা শাহআলম মুন্সী, যুবলীগ নেতা এম.জ.এ মামুন, বিশিষ্ঠ শিক্ষানুরাগী মো: মাজেদ চৌধুরী পৈরাংকুল, বীর মুক্তিযুদ্ধা মো: ছিদ্দিকুর রহমান চৌধুরী পোমকাড়া, আব্দুল হাকিম মেম্বার শিবপুর, আব্দুল বাকি মাষ্টার বেড়াখলা, মাওলানা এরশাদুর রহমান মুজাহেদী পীর ছাহেব মোগসাইর, বিদ্যালয়ের অভিভাবক সদস্য শেখ সেলিম, মাওলানা মো: নূরে আলম সরকার, কাজী মো: মুসলেম উদ্দিন মহেশপুর, মো: শফিউল আলম চৌধুরী ইউসুফপুর, মো: আনিছুর রহমান শিক্ষার্থী ১০ম শ্রেনীর শিক্ষার্থী।

মো: শফিকুল ইসলাম বলেন, তিনি ছিলেন আমার পরম শ্রদ্ধেয় বড়ভাই, আমাদের অভিভাবক। তিনি আমাকে ছোটভাইয়ের মতো স্নেহ করতেন। সমাজের নেতৃত্বদানকারী একজন মহান অভিভাবক’কে হারিয়ে আমরা শোকাহত। তাঁর অভাব কখনো আমরা পূরন করতে পারব না।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: জাকির হোসেন বলেন, মরহুৃম কাজী সুলতান আহমেদ ছিলেন দক্ষ সংগঠক। তাঁর শূন্যতা পূরন হবার নয়। যে কোন পরিস্থিতি মোকাবেলায় তারঁ সক্ষমতা ছিল অত্যন্ত প্রখর। মোগসাইর এগারগ্রাম উচ্চ বিদ্যালয় একজন সু-দক্ষ অভিভাবক হারিয়েছে। বিদ্যালয়ের সকলের পক্ষথেকে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করছি।

মরহুম কাজী সুলতান আহমেদ এর মেজো ছেলে কাজী আশরাফুল আলম বলেন, আমরা তিন ভাই এক বোন, আমার বাবা আমাদের চেয়ে স্কুল’কে বেশি ভালোবাসতেন। স্কুলের কোন ক্ষতি তিনি সহ্য করতে পারতেন না। তিনি বলতেন স্কুলের কোন ক্ষতি হলে আমি যে কষ্ট পাবো আমার নিজ সন্তান হারালেও এত কষ্ট হয়তো পাবনা। আমার বাবার জিবদ্দশায় কখনো কোন কারনে কারো মনে কষ্ট দিয়ে থাকলে ওনার সন্তান হিসেবে আমি ওনার পক্ষ থেকে ক্ষমাপ্রার্থী, আপনারা ওনাকে ক্ষমা করে দিবেন। সকলে আমার বাবার জন্য দোয়া করবেন। আর আজ দোয়ার আয়োজনের জন্য স্কুল কতৃপক্ষকে আমি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

অন্যান্যরা বলেন তিনি ছিলেন মোগসাইর গ্রামের একজন দক্ষ এবং সুযোগ্য অভিবাবক। এলাকার শিক্ষা, ধর্মীয়, সাংস্কৃতিক, সামাজিক সহ সার্বিক কার্যক্রমে তাহার ভূমিকা গুলো স্মরনীয় হয়ে থাকবে। এ সময় উপস্থিত ছিলেন মোগসাইর ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি শ্রী নারায়ণ শুক্ল দাস, শেখ ওমর ফারুক মেম্বার ৯নং ওয়ার্ড, শেখ ফজলুর রহমান মেম্বার, শেখ মাকসুদুর রহমান প্রমুখ।

Comments

comments

Close