শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অপরাধ, আইন ও বিচার, চটগ্রাম বিভাগ, প্রচ্ছদ উখিয়া এনজিও সংস্থা শেড অফিস অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার

উখিয়া এনজিও সংস্থা শেড অফিস অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৬, ২০১৯ , ৮:২৬ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,আইন ও বিচার,চটগ্রাম বিভাগ,প্রচ্ছদ


নুরুল বশর কক্সবাজার উখিয়া

উখিয়ায় এনজিও সংস্থা শেড এর অফিস ও গুদামে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দা, ছুরি, কুদাল, বেলচা, হাতুড়ি ও লাঠিসহ দেশীয় তৈরী অস্ত্র উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুর ২ টা থেকে ৪টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি)।

জানাগেছে, ২০১৭ সালের আগস্ট থেকে রোহিঙ্গা ক্যাম্পে কাজ করে যাচ্ছে এনজিও সংস্থা শেড। সেই সুবাধে রোহিঙ্গাদের মাঝে এসব নিষিদ্ধ দেশীয় অস্ত্র সরবরাহের জন্য মজুদ করেছিল বলে স্থানীয়দের ধারণা।

অভিযানের সময় শেড এনজিও প্রজেক্ট ম্যানেজার সরওয়ার হাসান জানান, এসব দা,কুদাল, বেলচা,ছুরি, হাতুড়ি ও লাঠি গুলো আইওএম তাদেরকে দিয়েছে। এফডি-৭ এর অনুমতি শেষ হয়ে ক্যাম্পে বিতরণ না করে আইওএম এসব মালামাল গুলো স্থানীয়দের সরবরাহ দেওয়ার জন্য শেড’কে দিয়েছে বলে তিনি জানান।

অভিযানে নেতৃত্বদানকারী সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলাম জানায়, গোপন সংবাদের ভিত্তিতে এনজিও সংস্থা শেড অফিস এবং গুদামে অভিযান চালিয়ে ১৭’শ দা, ২২’শ বেলচা,১১শ হাতুড়ি, ১১শ কুদাল,১১’শ লাঠিজব্ধ করে উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। তবে এসব মালামাল বিতরণের অনুমতিপত্র দেখাতে না পারলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অভিযানের সময় পুলিশ, আনসার, গোয়েন্দা সংস্থা, সাংবাদিক এবং স্থানীয় জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

Comments

comments

Close