বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয়, বিভাগীয় সংবাদ, শিক্ষাঙ্গন কালিয়াকৈরে মেধা তালিকার শীর্ষে বড়ই বাড়ী আদর্শ ডিগ্রী কলেজ

কালিয়াকৈরে মেধা তালিকার শীর্ষে বড়ই বাড়ী আদর্শ ডিগ্রী কলেজ


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১০, ২০১৯ , ৪:৩৭ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,বিভাগীয় সংবাদ,শিক্ষাঙ্গন


মোঃ আশীকুর রহমান ঃ

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কলেজ গুলোর মধ্যে এবার মেধা তালিকার শীর্ষে স্থান পেয়েছে বড়ইবাড়ী আদর্শ ডিগ্রী কলেজ। ১৯৯৫ খ্রিঃ স্থাপিত শিক্ষা প্রতিষ্ঠানটি অল্প সময়েই এ শিক্ষাবর্ষে উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে স্বীকৃতি পেয়েছে।

জানাগেছে দক্ষ গভর্ণিং বডি ও শিক্ষকদের নিরলশ পরিশ্রমের ফলে বেশ অল্পদিনেই মেধা তালিকার শীর্ষ স্থান দখল করেছে কলেজটি। বর্তমানে কলেজটিতে উচ্চ মাধ্যমিক ও স্নাতক কোর্স চালু আছে এবং প্রস্তাবিত রয়েছে অনার্স কোর্স। ২০১৬ খ্রিঃ কলেজের গভার্নিং বডির সভাপতি মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আলহাজ আ.ক.ম মোজাম্মেল হকের সহযোগীতায় নির্মিত হয় ৪তলা বিশিষ্ঠ ডিজিটাল ভবন ও শেখ রাসেল ডিজিটাল ল্যাব। কিন্তু কলেজটিতে শিক্ষার্থীর সংখ্যা দ্রুত বৃদ্ধির ফলে আসন সংখ্যা সংকুলান হচ্ছে না বলে জানান প্রতিষ্ঠানের অধ্যক্ষ। বর্তমানে কলেজটিতে উচ্চ মাধ্যমিক পর্যায়ে ১ম ও ২য় বর্ষে ৫৬০ জন, স্নাতক ১ম,২য় ও ৩য় বর্ষে ২০০ জন শিক্ষার্থীর অধ্যয়ন করছে।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোঃ আলতাফ হোসেন জানান, কালিয়াকৈর উপজেলার শ্রেষ্ঠ কলেজ হিসেব ইতিমধ্যেই স্বীকৃতি পেয়েছি। কিন্তু কলেজে ছাত্র-ছাত্রীর সংখ্যা দ্রুত বৃদ্ধি পাওয়ার কারণে আসন সংখ্যা সংকুলান হচ্ছেনা। অনার্স কোর্স চালু ও সুষ্ঠুভাবে শিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য কলেজটিতে আরেকটি নতুন ভবন নির্মাণের দাবী করছি।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ দেলোয়ার হোসেন জানান জাতীয় শিক্ষা সপ্তাহের কিছু নীতিমালা রয়েছে । নীতিমালায় প্রতিটি বিষয়ে একটি নম্বরের তালিকা দেওয়া আছে। নীতিমালা অনুযায়ী তালিকার শীর্ষে থাকার কারণেই জাতীয় শিক্ষা সপ্তাহে উপজেলার শ্রেষ্ঠ কলেজ হিসেবে বড়ইবাড়ী আদর্শ ডিগ্রী কলেজ স্বীকৃতি পেয়েছে।



এছাড়া স্থানীয় সূত্রে জানাযায় উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উপজেলার মধ্যে একাধিক বার প্রথম স্থান অধিকার করেছে কলেজটি। চাপাইর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ওই প্রতিষ্ঠানের দাতা সদস্য এইচ এম শওকত ইমরান বলেন, প্রতিষ্ঠানের মঙ্গলের জন্য সর্বত্র নিরলস ভাবে কাজ করে যাচ্ছি । উন্নত শিক্ষা ব্যবস্থার কারণে কলেজটি উপজেলার শ্রেষ্ঠ স্থান অধিকার করায় কলেজটিতে ক্রমশঃ শিক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। শিক্ষার সুষ্ঠু পরিবেশ রক্ষায় আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

Comments

comments

Close