সোমবার, ১৯ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, তথ্য প্রযুক্তি, প্রচ্ছদ, সংগঠন সংবাদ বাংলাদেশ টেলিযোগাযোগ রোহিঙ্গাদের নেটওয়ার্ক 3G 4G বন্ধ করতে গিয়ে স্হানীয়দের নেটওয়ার্ক বন্ধ।

বাংলাদেশ টেলিযোগাযোগ রোহিঙ্গাদের নেটওয়ার্ক 3G 4G বন্ধ করতে গিয়ে স্হানীয়দের নেটওয়ার্ক বন্ধ।


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৪, ২০১৯ , ৪:৩৩ অপরাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,তথ্য প্রযুক্তি,প্রচ্ছদ,সংগঠন সংবাদ


কক্সবাজার উখিয়া প্রতিনিধি :

 

গতকাল ১০/০৯/২০১৯ ইং, মঙ্গলবার  থেকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) কক্সবাজারের টেকনাফ ও উখিয়া উপজেলার  3G ও 4G মোবাইল সেবা অনির্দিষ্ঠকালের জন্য বন্ধ করে দিলেও সক্রিয় আছে  মায়ানমার সিমের নেটওয়ার্ক MPT..পূর্বে বাংলাদেশী বিভিন্ন কোম্পানি সিমের নেটওয়ার্ক 3G এবং 4G কার্যকর থাকায় মায়ানমার সিমের নেটওয়ার্ক তেমন কার্যকরি ছিলনা বলে জানাই ক্যাম্প ১১ রোহিঙ্গা ক্যাম্পেরর দোকানদার ইউসুফ আলী।  বর্তমানে মায়ানমার সিম MPT এর 4G নেটওয়ার্ক ব্যবস্তার মাধ্যমে বিভিন্ন যোগাযোগব্যবস্থা আরো সক্রিয় হচ্ছে বলে জানা যাই। এখন বাংলাদেশের বিভিন্ন সিম কোম্পানির সিমের নেটওয়ার্ক উল্লেখিত দু’ উপজেলায় তেমন কার্যকর না থাকাই দু’ উপজেলার রোহিঙ্গারা স্বতঃপূর্তভাবে MPT সিমের মাধ্যমে 4G ব্যবহারের ফলে পুনরায় অপরাধ প্রবণতায় জড়িত হয়ে পড়ছে। দিনের বেলায় রোহিঙ্গারা বিভিন্ন কাজে জড়িত থাকলেও রাতের বেলায় তারা মোবাইল ফোনের মাধ্যমে দেশের আভ্যন্তরীণ খবরগুলো বিশ্বের বিভিন্ন দেশে নেতিবাচকভাবে প্রচার করে আসছে। এমতাবস্থায় সরকারের উচিত বিষয়টি তদন্তপূর্বক উপযোক্ত সুরহামূলক ব্যবস্তা গ্রহণ করা এবং উল্লেখিত দু’উপজেলায় বসবাসরত স্থানীয়দের প্রাপ্ত অধিকার থেকে বঞ্জিত না করা।

Comments

comments

Close