বুধবার, ২৫ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অপরাধ, আইন ও বিচার, চিত্র বিচিত্র, জাতীয়, প্রচ্ছদ, প্রশাসন, বিভাগীয় সংবাদ, মতামত, সড়ক ও জনপদ ভ্যানগাড়ীতে সিলিন্ডার রেখে খাবার হোটেলগুলোতে ও বাসা বাড়ীতে জ্বালানী কাজ করাটা কতটা নিরাপদ?

ভ্যানগাড়ীতে সিলিন্ডার রেখে খাবার হোটেলগুলোতে ও বাসা বাড়ীতে জ্বালানী কাজ করাটা কতটা নিরাপদ?


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৮, ২০১৯ , ২:০০ পূর্বাহ্ণ | বিভাগ: অপরাধ,আইন ও বিচার,চিত্র বিচিত্র,জাতীয়,প্রচ্ছদ,প্রশাসন,বিভাগীয় সংবাদ,মতামত,সড়ক ও জনপদ


গাজীপুর ব্যুরো অফিস ঃ

রাস্তায় ভ্যানগাড়ীতে সিলিন্ডার রেখে খাবার হোটেলগুলোতে ও বাসা বাড়ীতে পাইপ লাইনের মাধ্যমে জ্বালানী কাজ করাটা কতটা নিরাপদ?

তিতাস গ্যাস কতৃপক্ষকে অবহিত করলে তারা জানায়, জেলা ম্যাজিস্ট্রেট কে জানান, জেলা ম্যাজিস্ট্রেট কে জানালে তিনি বলেন এখনেই ব্যবস্থা নিচ্ছি আবার তিতাস গ্যাস কতৃপক্ষ কে জানালে তারা বলেন এটা আমাদের নিয়ম নীতিতে পড়ে না। তিতাস কতৃপক্ষ আবার বলেন এটা বিস্ফোরক অধিদপ্তর এর কাজ। বিস্ফোরক অধিদপ্তর কে জানালে তারা বলেন আমরা এখনই স্থানীয় প্রশাসনকে ই-মেইল করে জানিয়ে দিচ্ছি তারা ব্যবস্থা নিবেন।

জানতে ইচ্ছা করে আসলে দায়িত্ব টা কোন দপ্তরের?
উল্লেখ্য গত ৭/৯/২০১৯ইং দিবাগত রাত আনুমানিক ১.৪০ মিনিটে গাজীপুরের বোর্ডবাজারস্থ রাঁধুনি হোটেল এন্ড রেষ্টুরেন্টে বিকট আকারে বিস্ফোরণ হয়েছিল।
সেই ঘটনায় একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছিল যার তদন্ত রির্পোট করার জন্য উল্লেখিত দপ্তরগুলোর প্রতিনিধি ছিলেন।
এখন জানা দরকার, দুর্ঘটনার পূর্বে যথাযথ ব্যাবস্থা না নিলে এভাবে দুর্ঘটনা চলমান থাকবেই।

গত তিনদিন যাবৎ নিন্মের দৃশ্যত্ব গ্যাস সিলিন্ডার থেকে এভাবে পাইপ লাইন সংযোগ দিয়ে জ্বালানি কাজে ব্যবহার করা হচ্ছে যা দেখার কেউ নাই। এভাবে দৃশ্যত্ব অবস্থা চলমান থাকলে যে কোন সময় বড় ধরনের বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে। কতৃপক্ষের অদূরদর্শীতা নাকি অবহেলা?

Comments

comments

Close