শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, প্রচ্ছদ, শিক্ষাঙ্গন কারিগরী শিক্ষাই দিতে পারে বঞ্চিত শিশুদের কর্ম সংস্থানের সু ব্যবস্থা : ড. ইফতেখার উদ্দিন চৌধুরী

কারিগরী শিক্ষাই দিতে পারে বঞ্চিত শিশুদের কর্ম সংস্থানের সু ব্যবস্থা : ড. ইফতেখার উদ্দিন চৌধুরী


পোস্ট করেছেন: উপ সম্পাদক | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২১, ২০১৯ , ১০:১৫ অপরাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,প্রচ্ছদ,শিক্ষাঙ্গন


কারিগরি শিক্ষায় সূচিত হোক সম্ভাবনার দ্বার শীর্ষক আলোচনা সভায় বক্তারা সমাজ থেকে পিছিয়ে পড়া শিশুদের সুশিক্ষা ও কারিগরি শিক্ষায় শিক্ষিত করে দেশের কল্যাণে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

বঞ্চিত শিশু অধিকার ফাউন্ডেশনের উদ্যোগে ২০ সেপ্টেম্বর রোজ শুক্রবার বিকাল চারটায় চট্টগ্রাম চেরাগী পাহাড় সুপ্রভাত স্টুডিও হলে কারিগরি শিক্ষায় সূচিত হোক সম্ভাবনার দ্বার শীর্ষক আলোচনা সভা ও চট্টগ্রাম মহানগর শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে সংগঠনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব মোহাম্মদ আলী বলেন, সকল শিশুর অধিকার সুন্দর ভাবে বাঁচিবার এই প্রতিপাদ্য নিয়ে বঞ্চিত শিশু অধিকার ফাউন্ডেশন সমাজের সকল শিশুর অধিকার প্রতিষ্ঠায় দীর্ঘদিন যাবত এই সামাজিক অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমাদের এই সংগঠনের লক্ষ্য হলো সমাজ থেকে পিছিয়ে পড়া শিশুদের সু শিক্ষা ও কারিগরি শিক্ষায় শিক্ষিত করে দেশের কল্যাণে অগ্রণী ভূমিকা পালন করা।

তিনি আরো বলেন, বর্তমান সরকার ছিন্নমূল শিশুদের জন্য যে পদক্ষেপ গ্রহণ করেছে তা বাস্তবায়নে এই ফাউন্ডেশন সবসময় সরকারের পাশে থাকবে। উক্ত অনুষ্ঠানে ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শাহীন চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেণ্য শিক্ষাবিদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (প্রাক্তন) উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন সমাজের সর্বস্তরের শিশুদেরকে নিজ স্থল থেকে তুলে এনে কারিগরি শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে।  কারিগরী শিক্ষাই দিতে পারে বঞ্চিত শিশুদের কর্ম সংস্থানের সু ব্যবস্থা।

তিনি আরও বলেন, বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের প্রতি যে উদারতা দেখিয়েছেন, সেইভাবেই শিশুদের প্রতি মহানুববতা দেখিয়ে শিশুদের কারিগরি শিক্ষায় ধাবিত করতে হবে।

উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বঞ্চিত শিশুদের অধিকার ফাউন্ডেশনের উপদেষ্টা ইঞ্জিনিয়ার আরফান উল্লাহ চৌধুরী আপেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের ভাইস-চেয়ারম্যান আবছারুল হক, আইডিইবি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি জাফর আহমেদ সাদেক, লায়ন্স হোসেন আহমেদ বাদল, অর্থ সচিব এম.এ. জলিল, ঢাকার বিভাগীয় সমন্বয়কারী আদিল হোসেন দরবেশ, ঢাকা জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক সেলিম আহমেদ রাজু, মোঃ সোহেল রানা, কেন্দ্রীয় সদস্য মোঃ ইউসুফ রানা, মোঃ সাইফুল ইসলাম, মোঃ সাজ্জাদুল করিম খান, সাংবাদিক

Comments

comments

Close