মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
রংপুর বিভাগ পলাশবাড়ীতে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রতিমায় রংতুলির কাজ চলছে

পলাশবাড়ীতে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রতিমায় রংতুলির কাজ চলছে


পোস্ট করেছেন: রংপুর বিভাগীয় ব্যুরো চিফ , | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২১, ২০১৯ , ৩:৪৭ অপরাহ্ণ | বিভাগ: রংপুর বিভাগ


ছাদোকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধিঃ আর মাত্র কয়েকদিন পরেই শুরু হতে যাচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা।

এই দুর্গাপূজা কে সামনে রেখে ইতিমধ্যেই মন্ডব গুলোতে প্রতিমা বানানোর কাজ সম্পন্ন করা হয়েছে।এখন চলছে রংতুলির কাজ।

পলাশবাড়ী থানার অফিসার ইনচার্জ মাসুদার রহমান মাসুদ জানান,পুলিশের পক্ষ থেকে দুর্গাপূজার নিরাপত্তায় ইতোমধ্যে সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। তিনি আরও বলেন পলাশবাড়ী থানা এলাকায় প্রতিমা তৈরি থেকে শুরু করে বিসর্জন পর্যন্ত কার কি দায়িত্ব তার নির্দেশনা ইতোমধ্যে সংশ্লিষ্ট ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত পুলিশ অফিসারদের দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাউল হোসেন জানান,পূজা মন্ডবের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য প্রতিটি মন্ডবে স্বেচ্ছাসেবক টিম গঠন করা হচ্ছে। প্রত্যেক পূজা মন্ডবে ইন ও আউটের জন্য থাকছে আলাদা গেইটের ব্যবস্থা থাকবে।
পুজা মন্ডবের ভেতরে ও বাইরে জেনারেটরসহ পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখা, অগ্নি-নির্বাপক যন্ত্র রাখা, সিসিটিভি-আর্চওয়ে স্থাপন, পুরুষের পাশাপাশি নারী স্বেচ্ছাসেবক মোতায়েন থাকবে।

জেলা পরিষদের সদস্য জাহাগীর আলম বলেন,নিরাপত্তার স্বার্থে কোনো ধরণের মেলা বসতে দেওয়া হবে না। ছিনতাই ও ইভটিজিং প্রতিরোধে মোতায়েন থাকবে পুলিশের বিশেষ টিম। সাদা পোশাকে ও ইউনিফর্মে মোতায়েন থাকবে পুলিশ সদস্যরা। পূজা মন্ডেবে প্রবেশের পূর্বে অবশ্যই প্রত্যেককে মেটাল ডিটেক্টর, আর্চওয়ে ও তল্লাশি করে প্রবেশ করানো হবে। এছাড়াও ষ্টাইকিং ফোর্স হিসেবে সার্বক্ষনিক র‍্যাপিড একশন ব্যাটালিয়ন র‍্যাব টহল জোরদার থাকবে।

এবার পলাশবাড়ী উপজেলায় মোট ৬১ টি পুজা মন্ডবে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে জানিয়েছেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক সুবির কুমার পাল।

উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ও উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি দীলিপ চন্দ্র সাহা বলেন দুর্গাপূজাকে সামনে রেখে ব্যাপক নিরাপত্তা ব্যাবস্থা গ্রহণ করেছে পুলিশ প্রশাসন।তারা সার্বক্ষণিক যোগাযোগ অব্যাহত রেখেছে।অতীতের ন্যায় এবারো শান্তিপুর্ন ভাবে দুর্গাপুজা অনুষ্ঠিত হবে বলে আমরা আশাবাদী।

পুজা উদযাপন কমিটির সভাপতি নির্মল কুমার মিত্র জানান,ধর্ম যার যার উৎসব সবার। দুর্গাপূজাকে কেন্দ্র করে অনাকাঙ্ক্ষিত কোন ঘটনা ঘটার সম্ভাবনা নেই।

উল্লেখ আগামী ৪ অক্টোবর মহা ষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হয়ে ৮ অক্টোবর বিজয়া দশমি, প্রতিমা বিসর্জ্জনের মধ্য দিয়ে দুর্গাপূজার সমাপ্তি ঘটবে।

Comments

comments

Close