মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও শিল্প, কৃষি, প্রচ্ছদ, ব্যবসাবাণিজ্য, সিলেট বিভাগ হবিগঞ্জে জিংক ধানের চাল উৎপাদন ও বিপণনের উপর ভেলু চেন একটরদের মিটিং

হবিগঞ্জে জিংক ধানের চাল উৎপাদন ও বিপণনের উপর ভেলু চেন একটরদের মিটিং


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৩০, ২০১৯ , ১০:৩৭ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও শিল্প,কৃষি,প্রচ্ছদ,ব্যবসাবাণিজ্য,সিলেট বিভাগ


মোঃ ইব্রাহিম হোসেন, ষ্টাফ রিপোর্টারঃ

এগ্রিকালচারাল এডভাইজরী সোসাইটি (আস) ও হারভেষ্টপ্লাস বাংলাদেশ এর যৌথ উদ্যোগে অদ্য ৩০ সেপ্টেম্বর ২০১৯ রোজ সোমবার ডিডি, ডিএই হবিগঞ্জের ট্রেনিং রুমে জিংক ধানের চাল উৎপাদন ও বিপণনের উপর ভেলু চেন একটরদের মিটিং অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় ৪ জন কৃষক গ্রুপ লিডার, ২ জন বীজ ডিলার, ৩ জন বীজ কোম্পানীর প্রতিনিধি, ৫ জন মিল মালিক, ৪ জন ধান ব্যবসায়ী (ফড়িয়া ও আড়ৎদার) এবং ২ চাল বিক্রেতা (আড়ৎদার ও খুচরা বিক্রেতা) উপস্থিত ছিলেন।

জিংক ধানের চাল উৎপাদন ও বিপণনের উপর ভেলু চেন একটরদের মিটিং এ সূচনা বক্তব্য পেশ করেন, ড. হারুন-আর-রশীদ, নির্বাহী পরিচালক, আস ও কৃষিবিদ এস.এম তরিকুল ইসলাম, এআরডিও, এইচপিবিডি। এসময় ডঃ হারুন-আর-রশীদ বলেন যে জিংক ধানের চাল ভোক্তাদের হাতে পৌছাতে মিল মালিকগণ ব্যবসা ভিত্তিক গুরু দায়িত্ব নিতে পারেন। আর জিংক সমৃদ্ধ ধান সরবরাহে সংগঠিত কৃষক গ্রুপ এক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখতে পারেন। মিল মালিকগণ ধান ব্যবসায়িদের মাধ্যমে জিংক সমৃদ্ধ ধান সংগ্রহ করে এবং উৎপাদিত জিংক চাল দেশে সুপ্রতিষ্ঠিত চাল ব্যবসায়ীদের চেনেলের মাধ্যমে ভোক্তাদের হাতে পৌছাতে পারেন।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ড. এম.এ সালেক, সিনিয়র ম্যানেজার, এইচপিবিডি।সভায় সভাপতিত্ব করেন কৃষিবিদ মোঃ তমিজ উদ্দিন খান, ডিডি (ভারপ্রাপ্ত), ডিএই, হবিগঞ্জ।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোঃ আব্দুস সালাম, ডিসি ফুড, হবিগঞ্জ, মোঃ আনোয়ার হোসেন ভূইয়া, সিনিয়র সহকারী পরিচালক, বিএডিসি, হবিগঞ্জ। সভায় সকল অংশগ্রহণকারী রাইচ ভেলু চেন একটরগণ জিংক চাল উৎপাদন ও বিপণন বানিজ্যিক করণের উপর বক্তব্য রাখেন এবং উপদেশ প্রদান করেন। সভাটি ফ্যাসিলেট করেন, ড. হারুন-আর-রশীদ, আস, কৃষিবিদ এস.এম তরিকুল ইসলাম, এইচপিবিডি।

জিংক ধানের চাল উৎপাদন ও বিপণনের উপর ভেলু চেন একটরদের মিটিংটি সফল বাস্তবায়নে আস এর এরিয়া কোর্ডিনেটর সুব্রত কুমার ঘোষ ও শাহ মোঃ মোশারেফ হোসেন নিরলস ভাবে কাজ করেন।

Comments

comments

Close