সোমবার, ১৯ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
রংপুর বিভাগ পলাশবাড়ী – ঘোড়াঘাট সড়কে গর্ত সৃষ্টি হয়ে মৃত্যু কুপে পরিনিত হয়েছে

পলাশবাড়ী – ঘোড়াঘাট সড়কে গর্ত সৃষ্টি হয়ে মৃত্যু কুপে পরিনিত হয়েছে


পোস্ট করেছেন: রংপুর বিভাগীয় ব্যুরো চিফ , | প্রকাশিত হয়েছে: অক্টোবর ২, ২০১৯ , ৩:০৯ অপরাহ্ণ | বিভাগ: রংপুর বিভাগ


ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধিঃগাইবান্ধা জেলার পলাশবাড়ী – ঘোড়াঘাট সড়কে বৃষ্টির পানি নেমে বিভিন্ন স্থানে বিশাল গর্ত সৃষ্টি হয়েছে।

পলাশবাড়ী থেকে দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলা দুরত্ব মাত্র ৯ কিলোমিটার।

সম্প্রতি সড়ক ও জনপথ বিভাগের উদ্যোগে উক্ত রাস্তাটি সম্প্রসারন কাজ চলমান রয়েছে।রাস্তার দু পার্শ্বে বেশ কয়েকটি স্থানে পুকুর ও ডোবা রয়েছে।

সিডিউল অনুযায়ী উল্লেখিত স্থান গুলো প্যালাসাইটিং করার নির্দেশনা থাকলেও সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান প্যালাসাইটিং নির্মান না করে মাটি দিয়ে প্রশস্ত করা হয়েছে।ফলে সামান্য বৃষ্টি ও ওভার লোডিং কোন যানবাহন চলাচল করলেই সড়কের দু পাশ ভেঙ্গে খানা খন্দ ও গর্তের সৃষ্টি হয়।

রাস্তাটি সম্প্রসারনের কাজ শেষ না হলে ও যতটুকু কাজ করা হয়েছে তার মধ্যে বেশ কয়েকটি স্থানে প্যালাসাইটিং না দেওয়ায় ভাঙ্গন দেখা দিয়েছে।

অন্যদিকে সড়কের শেষ মাথা আমবাগান নামক স্থানে রাস্তার দু পার্শ্বে বিশাল তিনটি গর্ত তৈরী হওয়ার ফলে মৃত্যু কুপে পরিনত হয়েছে।

উল্লেখিত স্থানে সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে গর্ত গুলোতে মাটি ভরাট করা হয় নি।এমন কি সতর্কতামুলক লাল পতাকা পর্যন্ত উত্তোলন করা হয় নি।ফলে গত দুই দিনে রিক্সা ভ্যান সাইকেল গর্তে পরে বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছে বলে এলাকাবাসী জানায়।

এলাকাবাসী আরো জানায়,গাইবান্ধা জেলার সাথে দিনাজপুর জেলার সংযোগ সড়ক দিয়ে প্রতিনিয়ত যাত্রীবাহী বাস ট্রাক,সিএনজিসহ শতশত যানবাহন চলাচল করে।

রাতের অন্ধকারে রাস্তার পাশে এই মৃত্যু কুপে পরে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

Comments

comments

Close