শুক্রবার, ৭ মে, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
প্রচ্ছদ, শিক্ষাঙ্গন আইপিডিসি ও প্রথম আলোর আয়োজনে প্রিয় শিক্ষক সম্মাননা ২০১৯

আইপিডিসি ও প্রথম আলোর আয়োজনে প্রিয় শিক্ষক সম্মাননা ২০১৯


পোস্ট করেছেন: বার্তা বিভাগ | প্রকাশিত হয়েছে: অক্টোবর ৪, ২০১৯ , ১০:১৮ অপরাহ্ণ | বিভাগ: প্রচ্ছদ,শিক্ষাঙ্গন


শিক্ষার্থীদের ভালো মানুষ হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে শিক্ষকদের ভূমিকা অপরিসীম। সম্মানিত এই শিক্ষকদের মধ্যে কেউ কেউ থাকেন প্রিয় শিক্ষক, যাঁদের দিকনির্দেশনা, শিক্ষাদানের পদ্ধতি, স্নেহ-ভালোবাসা আমাদের মনে আলাদা করে দাগ কাটে। তাঁদের জীবনের আদর্শই হয় আমাদের পথচলার প্রেরণা। দেশজুড়ে থাকা এমন অনন্য শিক্ষকদের খুঁজে বের করে সম্মানিত করল আইপিডিসি ও প্রথম আলো।

সময়ের স্রোত আর জীবনের প্রতিদিনের কর্মব্যস্ততায় কখন যেন অনেক দূরের স্মৃতি হয়ে যায় আমাদের শৈশব। দুরন্ত সেই শৈশবের স্মৃতির অপরিহার্য অংশ আমাদের স্কুলজীবন আর স্কুলের শিক্ষকেরা। যখন পরম আনন্দে আমরা উপভোগ করেছি শৈশব, তখন জীবন ও মনন গড়ার দায়িত্ব পালন করেছেন প্রিয় শিক্ষকেরা। দেশজুড়ে থাকা এমন অনন্য প্রিয় শিক্ষকদের সম্মানিত করার জন্যই ‘আইপিডিসি-প্রথম আলো প্রিয় শিক্ষক সম্মাননা ২০১৯’।

বিশ্ব শিক্ষক দিবসের প্রাক্কালে আজ শুক্রবার বিকেল চারটায় রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালের রূপসী বাংলা গ্র্যান্ড বলরুমে ১১ জন শিক্ষককে সম্মাননা এবং ১ জনকে আজীবন সম্মাননা দেওয়া হয়। আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড ও প্রথম আলো যৌথভাবে এই আয়োজন করছে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কথাসাহিত্যিক আনিসুল হক। অদিতি মহসিনের গাওয়া রবীন্দ্রসংগীত দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান। বক্তৃতা করেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান, আইপিডিসি ফিন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মমিনুল ইসলাম। বিচারকমণ্ডলীর পক্ষে কথা বলেন যশোর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান আমিরুল আলম।

অতিথিদের কাছ থেকে সম্মাননা গ্রহন করেন, সাতক্ষীরার মো. আবদুস সালাম, রাঙামাটির নিরূপা চাকমার পক্ষে চিত্রশিল্পী কনকচাঁপা চাকমা, চট্টগ্রামের লুৎফুন্নিছা খানম এবং সফিক উল্ল্যা, গাইবান্ধার মো. নূরুল আলম, ব্রাহ্মণবাড়িয়ার মো. শাহজাহান কবীর, টাঙ্গাইলের আবুল হাশেম, বাগেরহাটের মো. আসাদুল কবির, কলসিন্দুর গ্রামের মফিজ উদ্দিন, সাতক্ষীরার মো. আবদুস সালাম, যশোরের শিক্ষক তারাপদ দাসের পক্ষে  তাঁর ছেলে। আজীবন সম্মাননা পান ফরিদপুরের শিক্ষক জগদীশ চন্দ্র ঘোষ। তাঁর পক্ষে সম্মাননা গ্রহণ করেন তাঁর নাতনি।

# শাহাদাৎ হোসেন আশরাফ

Comments

comments

Close