শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রচ্ছদ, বিভাগীয় সংবাদ দেবিদ্বারে উপজেলা নির্বাহী অফিসারের বিদায় সংবর্ধনা, নবাগত নির্বাহী কর্মকর্তাকে বরণ

দেবিদ্বারে উপজেলা নির্বাহী অফিসারের বিদায় সংবর্ধনা, নবাগত নির্বাহী কর্মকর্তাকে বরণ


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: অক্টোবর ৬, ২০১৯ , ১২:২৪ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রচ্ছদ,বিভাগীয় সংবাদ


এম.জে.এ মামুন,সংবাদ প্রতিনিধি ঃ

সোমবার সকালে দেবিদ্বার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ ও উপজেলা অফিসার্স ক্লাবের আয়োজনে দেবিদ্বারে উপজেলা নির্বাহী অফিসারের বিদায় ও বরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শিক্ষা সাংস্কৃতিতে উন্নত প্রাচীন জনপদ কুমিল্লা দেবিদ্বারে উপজেলায় নবাগত নির্বাহী অফিসার হিসাবে যোগদান করেছেন রাকিব হাছান। সোমবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন তিনি। এসময় দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমাকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

বিদায় ও বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবিদ্বারের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একেএম মনিরুজ্জামান মাষ্টার, সহকারী কমিশনার (ভূমি) মোসা. সাহিদা আক্তার, দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহিরুল আনোয়ার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আবুল কাশেম ওমানী, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নাজমা বেগম।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: জয়নুল আবেদীনের সভাপতিত্বে এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি রাজী ফখরুল বলেন, দেবিদ্বারবাসী একজন সৎ-যোগ্য, নিষ্ঠাবান ও মেধাবী ইউএনও কে বিদায় জানালো।

পাশাপাশি একজন উদিয়মান তরুণ ও কর্মনিষ্ঠা প্রিয় মানুষ উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেছেন। আমি মনে করি দেবিদ্বারের উন্নয়নে নতুন ইউএনও একটি মাইলফলক ভূমিকা পালন করবেন। তিনি আরও বলেন, বিদায়ী ইউএনও রবীন্দ্র চাকমা দেবিদ্বারের প্রতিটি মানুষের সাথে মিশেছেন। তিনি দেবিদ্বারের উন্নয়নে নানাভাবে ভূমিকা রেখেছেন।

আনুষ্ঠানের সভাপতি, দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো: জয়নুল আবেদীন বলেন, আমরা একজন সৎ নিষ্ঠাবাদ কর্মক্ষম অফিসারকে আজ বিদায় দিতে হচ্ছে। এটা চিরচারিত নিয়ম , আশা করছি যিনি নতুন করে দায়িত্ব নিলেন তিনিও আমাদের সাথে মিলেমিশে ভাল সর্ম্পকের মধ্য দিয়ে বাকি দিন গুলি তার দায়িত্ব পালন করবেন।

বিদায় অনুষ্ঠানে বক্তারা বক্তব্য দিতে গিয়ে বক্তরা আবেগ-আপ্লুত হয়ে পড়েন। এসময় হৃদয় বিদারক এক পরিস্থিতর সৃষ্ঠি হয়। মাত্র ২বছর রবীন্দ্র চাকমা দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার’র দায়িত্ব পালন করেন। এরই মধ্যে উপজেলার সকল কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, সুশীল সমাজসহ সর্বস্তরের মানুষের সাথে সু-সর্ম্পক গড়ে উঠেছিলো তার।

সদ্য বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার রবীন্দ্র চাকমা বলেন, আমি অল্প দিন কাজ করে দেবিদ্বারের মানুষের অনেক ভালবাসা পেয়েছি, আমি দেবিদ্বারের কথা কখনো ভুলবনা।

নবাগত ইউএনও রাকিব হাছান বলেন, দেবিদ্বারের উন্নয়ন ও মানুষের সেবার অংশীদার হতে চাই। আমি আশা করব দেবিদ্বারের জনগণ আমাকে সার্বিক সহযোগিতা করবেন। তিনি আরও বলেন, ইউএনও অফিস সকল মানুষের জন্য খোলা। যে কেউ নির্বিঘে এসে তার সমস্যার কথা বলতে পারবেন।

এ সময় সদ্য বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার রবীন্দ্র চাকমাকে, ছাত্রলীগ, উপজেলা পরিষদ, শিক্ষক সমিতি, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বৃন্দের পক্ষ থেকে উপহার, অফিসার্সদের পক্ষ থেকে উপহার, ইউনিয়ন সচিবগনের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা উপহার সামগ্রী প্রদান করা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম আলী জিন্নাহর পরিচালনায় আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মো. শাহ আলম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুস ছামাদ, ডিজিএম পল্লীবিদ্যুৎ মৃনাল কান্তি দে, প্রভাষক সাইফুল ইসলাম শামীম, জিএস আবুল খায়ের, দেবিদ্বার প্রেসক্লাবের সভাপতি মো. কামাল হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা জি এস মান্নান মোল্লা, জেলা সেচ্ছাসেবক লীগ নেতা সাদ্দাম হোসেন, ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল চৌধুরী, মো. সোহরাব হোসেন, আবু তাহের সরকার, কামরুল হাছান, উপজেলা ছাত্রলীগ আহবায়ক মো: ইকবাল হোসেন রুবেল প্রমুখ।

সদ্য বিদায়ী নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় এর অধীনস্থ পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদে সিনিয়র নির্বাহী অফিসার হিসেবে যোগদান করার কথা রয়েছে।

দেবিদ্বারের নবাগত উপজেলা নির্বাহী অফিসার রাকিব হাছান। তাহার গ্রামের বাড়ি ফরিদপুর জেলায়। তিনি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান।

৩১তম বিএস পাশ করে তিনি ঢাকা জেলার বিভিন্ন রাজস্ব সার্কেল সহকারি কমিশনার (ভূমি) হিসাবে দায়িত্ব পালন করেছেন। ইতিপূর্বে তিনি কুমিল্লা জেলায় এনডিসি হিসাবেও দায়িত্ব পালন করেছেন।

Comments

comments

Close