মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
আইন ও বিচার, ঢাকা বিভাগ অবৈধ গ্যাস সিলিন্ডার ব্যবহার করায় চারটি হোটেলে ভ্রাম্যমান আদালত অভিযান।

অবৈধ গ্যাস সিলিন্ডার ব্যবহার করায় চারটি হোটেলে ভ্রাম্যমান আদালত অভিযান।


পোস্ট করেছেন: ক্রাইম রিপোর্টার, মোঃ রমজান আলী রুবেল | প্রকাশিত হয়েছে: নভেম্বর ১, ২০১৯ , ৮:১৬ অপরাহ্ণ | বিভাগ: আইন ও বিচার,ঢাকা বিভাগ


ক্রাইম রিপোর্টার রমজান আলী রুবেলঃ
গাজীপুরের শ্রীপুরে রান্নার কাজে অবৈধ গ্যাস সিলিন্ডার ব্যবহার করায় চারটি হোটেলে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ছয় লক্ষ টাকা জরিমানা করেছে । ৩১ শে অক্টোবর দুপুরে উপজেলার মাওনা চৌরাস্তায় হোটেল নিউ রাজধানী , চাদঁপুর ,বরমী ও এস বি চাইনিচ রেস্টটুরেন্টে এ অভিযান পরিচালনা করা হয়  । শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার শেখ শামসুল আরেফিন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন । ভ্রাম্যমান আদালতের বিচারক শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার শেখ শামসুল আফরিন বলেন। রেস্টুরেন্টগুলোতে রান্নার কাজে দীর্ঘদিন যাবৎ অবৈধ সিলিন্ডারের সিএনজি স্টেশন থেকে গ্যাস ভরে ব্যবহার ও অপরিচ্ছন্ন এবং  অস্বাস্থ্য পরিবেশে রান্না করে তা সরবরাহ করা হতো। যা খুবই ঝুঁকিপূর্ণ। এ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হলে ব্যাপক ক্ষয়ক্ষতি ও প্রাণনাশের আসংখ্যা থাকে। একাধিকবার রেস্টুরেন্ট গুলোকে সতর্ক করা হলেও তারা তা মানছেন না। নির্দেশনা না মানায় মাওনা চৌরাস্তা চাঁদপুর হোটেল এন্ড রেস্টুরেন্ট। রাজধানী চাইনিজ  হোটেল এন্ড রেস্টুডেন্ট। বরমী  হোটেল এন্ড রেস্টুরেন্ট কে। ২ লাখ টাকা জরিমানা করা হয় এবং অনাদায়ে সিলগালার আদেশ দেওয়া হয়। পরে জরিমানা পরিশোধ করা হলেও চাঁদপুর হোটেল এন্ড রেস্টুরেন্ট বাদে বাকিগুলো খুলে দেওয়া হয়।
এদিকে মোবাইল কোড আসার খবরে এস বি চাইনিজ রেস্টুরেন্টে এন্ড সুইটস এর মালিক কর্মচারীরা পালিয়ে যায়। পরে ভ্রাম্যমান আদালত গিয়ে রেষ্টুরেন্টটি সিলগালা করে দেয়।

Comments

comments

Close