বৃহস্পতিবার, ৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
তথ্য প্রযুক্তি, প্রচ্ছদ, বরিশাল বিভাগ, সাহিত্য বরিশালে ‘গণমুখী পুলিশিং : বরিশাল রেঞ্জ’ বইয়ের মোড়ক উন্মোচন

বরিশালে ‘গণমুখী পুলিশিং : বরিশাল রেঞ্জ’ বইয়ের মোড়ক উন্মোচন


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: নভেম্বর ২৭, ২০১৯ , ১:৫৭ পূর্বাহ্ণ | বিভাগ: তথ্য প্রযুক্তি,প্রচ্ছদ,বরিশাল বিভাগ,সাহিত্য


বিমান :

ব‌রিশাল রে‌ঞ্জের ডিআই‌জি মো.শ‌ফিকুল ইসলাম-বিপিএম (বার), পিপিএম প্রণীত “গণমুখী পুলিশিং : বরিশাল রেঞ্জ” বই‌য়ের মোড়ক উন্মোচন করেন রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম। মঙ্গলবার (২৬ ন‌ভেম্বর) সকাল ১১টায় নগ‌রের কা‌শিপুর এলাকায় ব‌রিশাল রেঞ্জ ডিআইজি কার্যালয়ে এ বই‌য়ের মোড়ক উ‌ন্মোচন করা হয়। উল্লেখ্য বাংলাদেশ পুলিশ বাহিনীকে জনবান্ধব ও গণমুখী করে গড়ে তোলার লক্ষ্যে বরিশাল রেঞ্জ পুলিশের বিভিন্ন জনকল্যাণমুখী কর্মকাণ্ড তুলে ধরে বইটি করা হয়েছে।

এ সময় বরিশাল রে‌ঞ্জের ডিআই‌জি মো. শ‌ফিকুল ইসলাম ব‌লেন, আ‌মি যোগদানের পর থে‌কেই এ অঞ্চ‌লে গণমুখী পু‌লি‌শিং ব্যবস্থা করার চেষ্টা কর‌ছি। আমরা মাদক ব্যবসায়ী‌দের আত্মসমর্পণ ও সমা‌জের স্বাভা‌বিক ধারায় ফি‌রি‌য়ে নেওয়ার যে কাজ কর‌ছি তা গোটা বাংলা‌দে‌শে নেই। তাই এটা নিয়ে আমরা অর্থাৎ ব‌রিশাল রেঞ্জ উদাহরণ হ‌য়ে থাক‌বে। বিট পু‌লি‌শিং ব্যবস্থা ঢাকার পরে ব‌রিশালে রে‌ঞ্জেই আমরা প্রথম চালু করেছি। এর মধ্য দি‌য়ে আমরা সাধারণ মানু‌ষের কা‌ছে পৌঁ‌ছে যা‌চ্ছি। এ সময় মোড়ক উন্মোচন অনুষ্ঠা‌নে ব‌রিশাল রে‌ঞ্জের অ‌তি‌রিক্ত ডিআইজি একেএম এহসান উল্ল্যাহ সহ বরিশাল বিভা‌গের আওতাধীন ছয় জেলার পু‌লিশ সুপার এবং সুশীল ও সাংবা‌দিক সমা‌জের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুসন্ধানে জানাযায়, মো. শফিকুল ইসলাম ডিআইজি হিসেবে বরিশালে যোগদানের পর থেকেই বিভাগের স্থায়ীবাসীন্দাদের নিয়ে নানা জনকল্যাণমুখী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। গতানুগতিক পুলিশিংয়ে সীমাবদ্ধ না থেকে জনসম্পৃক্ততাকে কাজে লাগিয়ে একটি সুস্থ, সুন্দর ও অপরাধমুক্ত সমাজ গঠনে পুলিশও যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে সেই ধারণা বিভাগজুড়ে ছড়িয়ে দিয়েছেন তিনি। ইতোমধ্যে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের ফলে পুলিশিংয়ে গতিশীলতা এসেছে। এতে বরিশাল রেঞ্জ পুলিশের ইমেজের ইতিবাচক পরিবর্তন ঘটেছে।

Comments

comments

Close